ঝিনাইদহ সদরধর্ম ও জীবন

ঝিনাইদহে নানা কর্মসুচীর মধ্য দিয়ে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

ঝিনাইহের চোখ-
ঝিনাইদহে যথাযথ মর্র্যাদায় অমর শিল্পের মহানায়ক যমুনা গ্রæপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

যুগান্তর স্বজন সমাবেশ ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার দিন ব্যাপী নানা কর্মসুচী পালন করা হয়েছে। সকাল ১০টার থেকে জেলা শহরের অদুরে গয়েশপুর উলুমুল মাদীনা মাদরাসার শিশু হাফেজগণ কুরআন পাঠ শুরু করেন। বেলা ১টার দিকে ৩০ জন শিশু হাফেজ ৩০ পারা কুরআন খতম শেষ করেন তারা।

দ্বিতীয় পর্বে বেলা ২টার দিকে সেখানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় আলোচনায় অংশ নেন, কারী মাওলানা তৌহিদুল ইসলাম ,হাফেজ আল আমীন, মওলানা হাসান উদ্দিন, দৈনিক নবচিত্র পত্রিকার সম্পাদক অধ্যাপক আলাউদ্দিন আজাদ, দৈনিক ভোরের ডাক পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুল হাই, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি অধ্যাপক রফিকুল ইসলাম, ডেইলী অবজারভার পত্রিকার জেলা প্রতিনিধি জাফর উদ্দিন রাজু, গাজী টিভির জেলা প্রতিনিধি অধ্যাপক ওয়ালিয়ার রহমান, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আহম্মেদ নাসিম আনসারী, ঢাকা পোষ্টের প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি শাহারিয়ার রহমার রকি, দৈনিক যুগান্তর পত্রিকার কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহারিয়ার আলম সোহাগসহ অনেকে। দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার ও ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তারা মরহুম বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রতি বিন¤্র শ্রদ্ধা ও ভালবাসা জানান। তারা মহরহুমের বর্ণময় জীবনের নানা দিক তুলে ধরে বলেন, একজন নুরুল ইসলাম শুধু মাত্র স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপুর্ণ অবদান রেখেছেন তা নয়,পাকহানার বাহিনীর হাতে ধংসপ্রাপ্ত স্বাধীন বাংলাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য আজীবন সংগ্রাম করে গেছেন তিনি। তার সৃষ্টি দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনসহ অসংখ্য শিল্ল প্রতিষ্ঠানে হাজারো মানুষের কর্ম সংস্থান হয়েছে। একজন সফল উদ্যোক্তা এবং সৃষ্টিশীল মানুষের জন্য অনুপ্রেরণা ছিলেন তিনি। করোনা মহামারির এ সময়ে স্বপ্নসারথি এমন একজন মহানয়কের বড় প্রয়োজন ছিল। তার অবদানের কথা দেশের মানুষ কখনো ভুলবেনা।

আলোচনা সভা শেষে অনুষ্ঠিত দোয়া মাহফিল পরিচালনা করেন প্রখ্যাত আলেম ঝিনাইদহ সাআদাতিয়া জামে মসজিদের ঈমাম মাওলানা ইসমাইল হুসাইন। এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ উপস্থিত হাফেজগণ মরহুমের আত্মার মাগফেরাত কমনা করে মুনাজাতে অংশ গ্রহন করেন।

কর্মসুচীর অংশ হিসেবে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন পরিবারের পক্ষ থেকে এতিম শিশু ও হাফেজগনের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ও উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button