ঝিনাইদহ সদর

ঝিনাইদহে নদী, খাল ও জলাশয় পুনঃখননের উদ্বোধন

ঝিনাইদহের চোখঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শতবর্ষের ডেল্টা প্লানের অংশ হিসেবে ঝিনাইদহে নদী, খাল ও জলাশয় পুনঃ খননের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে কোটচাঁদপুর উপজেলার চুঙ্গারবিল ও কপোতাক্ষ খাল খননের উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে কোটচাঁদপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে আলোচনা সভার আয়োজন করা হয়। ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সারোয়ার হোসেন জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আছাদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোটচাঁদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসলিমা খাতুন, পানি উন্নয়ন বোর্ডের কর্মচারী পরিদপ্তরের পার্সোনাল ডিরেক্টর আকতারুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা আলফাজ উদ্দিন শেখ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাচী প্রকৌশলী উমা পদ পোদ্দার, পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রোগ্রামার ইউসুফ হারুন খান, জেলা বন কর্মকর্তা গিয়াস উদ্দিন।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সারোয়ার হোসেন জাহান জানান, বুধবার থেকে শুরু হওয়া এ প্রকল্প চলবে আগামী দুই বছর। জেলার ৬ টি উপজেলার ৭ টি খালের ৮০ কিলোমিটার পুনঃখনন করা হবে। এতে পানির প্রবাহ স্বাভাবিক, কৃষকদের ফলন আবাদ বৃদ্ধি, বন্যার প্রকোপ হ্রাসসহ নানা সুবিধা পাবে এ এলাকার মানুষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button