অন্যান্য

রমজানের শুভেচ্ছা জানালেন বিশ্বনেতারা

ঝিনাইদহের চোখঃ

বিত্র মাহে রমজান উপলক্ষ্যে সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বনেতারা।

জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস টুইট বার্তায় বলেন, সবাইকে রমজানুল মোবারক। পবিত্র রমজানের শিক্ষা ক্ষমা, সহানুভুতি, সহনশীলতা আর্দশ আমাদের সবাইকে উজ্জীবিত করুক।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউস থেকে প্রকাশিত বিবৃতিতে বলেন, সব মুসলিমদের রমজানের পবিত্র মাসের শুভেচ্ছা, এই মাস একের জন্য অপরের কাজ করার ও এগিয়ে যাওয়ার। রমজানের পবিত্রতা আমাদের আরো একতাবদ্ধ ও দায়িত্বশীল সমাজ গড়তে শেখাবে। আমি ও মেলানিয়া যুক্তরাষ্ট্র ও সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে এই মাসের শুভেচ্ছা জানাচ্ছি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ট্ইুটে ‘রমজানুল করিম’ লেখা ছবি পোস্ট করে বলেন, রমজান বিশ্বজুড়ে শান্তি, সহনশীলতা, ত্যাগ ও স্পষ্টতার শিক্ষা দেয়। ব্রিটেন ও সারা বিশ্বের মুসলিমদের রমজানের শুভেচ্ছা।

ভিডিওবার্তায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, রমজান সহানুভূতি ও সেবার শিক্ষা দেয়। এটি আমাদের উদার হতে শেখায়। গত কয়েকমাসে মুসলিম সম্পদ্রায় বিদ্বেষ ও ইসলামোফোবিয়ার শিকার হয়েছে। আমরা সবাই এর বিরুদ্ধে রুখে দাঁড়াব। আমার পরিবারের পক্ষ থেকে আমি ও সোফি সবাই যেন পবিত্র ও শান্তিপূর্ণভাবে রমজান পালন করতে পারে সেই কামনা করি।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও লন্ডনের মেয়র সাদিক খান টুইটে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন। সংযুক্ত আরব আমিরাতের আমির শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাখতুম বিশ্ব সম্প্রদায়কে রমজানের ভালবাসা, সহনশীলতা ও শান্তির বার্তা দিয়েছেন।

এছাড়া রমজানের শুভেচ্ছা জানিয়েছেন বলিউড তারকা অভিতাভ বচ্চন, কারান জোহর, প্রিয়াংকা চোপড়া, বিপাশা বসু ও অনিল কাপুর সহ আরো অনেকে। নিজেদের পেইজে শুভেচ্ছা বার্তা দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও এসি মিলান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button