ঝিনাইদহ সদরটপ লিড

ঝিনাইদহে অটোরাইচ মিলের গরম পানিতে শতাধিক কৃষকের ধান নষ্ট

গিয়াস উদ্দীন সেতু, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহের ডাকবাংলা ত্রিমহনির কয়েকটি অটোরাইচ মিলের গরম পানিতে শত শত কৃষকের স্বপন বিলিন হতে চলেছে। এলাকার কৃষকরা মিল মালিকদের একাধীক বার বিষয়টি নিয়ে কথা বললেও তারা কোন কর্নপাত করেনি। কৃষকদের এক মাত্র সম্বল হলো তাদের জমির ধান কিন্তু এক শ্রেনীর অর্থলোভী মিল মালীকরা নিজেদের সার্থের জন্য কৃষকদের বুকে আঘাত দিতে দিধা করছে না।

অথচ রেড়ি টেলিভিষনে কৃষকের নিয়ে অনেক বড় বড় স্বপনের কথা শোনা যাই কর্তব্যাক্তিদের মুখে।

এবিষিয় সাধুহাটি উপসহকারী কৃষি অফিসার মিলন ঘোষ জানান মাঠের কৃষকদের কাছে বিষয়টি আমি শুনেছি অটোরাইচ মিলের পানির কারনে কৃষকদের ধানের জমি নষ্ট হচ্ছে। আবার দুই এক জন পুকুর করে অটোর পানি ফেলার জাইগা করেদিয়েছে।

হাজী ইসরাফিল জানান দির্ঘদিন ধরে অটোর পানির কারনে আমাদের জমি নষ্ট হচ্ছে। মকলেসুর রহমান তরুন মিয়া বললেন আমরা মাঠের কৃষকরা মিলে বাঁধ দিয়েছি কিন্তু এতেও রক্ষ পাইনা,প্রভাব শালী মহল আমাদের কৃষকদের কথা থোড়াই কেয়ার করে না।

এদিকে সাধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান কাজী নাজির উদ্দীন জানান বিষয়টি নিয়ে কয়েকবার মাঠের চাষিরা আমার কাছে এসেছিলো আমি চেষ্টাও করেছিলাম কিন্তু কোন কাজ হয়নি,তবে কৃষকদের পক্ষ থেকে আমি জেলা প্রশাসনের কাছে জোরালো দাবি করবো বিষয়টির আমলে নেওয়ার জন্য।

এদিকে মিল মালিক আব্দুল গনি মিয়ার সাথে কথা হলে তিনি জানান আমার ইচ্ছা আছে পুকুর করে অটোর পানি ধরে রাকার,পাশে একটা জমির মালিকের সাথে কথা হয়েছে জমিটা পেলেই কাজ শুরু করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button