ধর্ম ও জীবনশৈলকুপা

শৈলকুপায় পূজামন্ডপে নিরাপত্তা রক্ষায় কাজ করছে আনসার ভিডিপি’র ‘কুইক রেসপন্স টিম’

টিপু সুলতান, শৈলকুপা, ঝিনাইদহে চোখ-
শুক্রবার থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা। এ দুর্গাপূজায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীও কাজ করে থাকে। ২৪ ঘণ্টায় সার্বক্ষণিক সার্বিক নিরাপত্তার জন্য দায়িত্ব পালন করছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা

বাহিনী। সুষ্ঠু ও সুন্দরভাবে এবং যে কোন উদ্ভট পরিস্থিতি মোকাবেলায় নিয়োজিতও রয়েছেন তারা। এ বারের দুর্গাপূজায় ঝিনাইদহের শৈলকুপায় ১১৩টি পূজা মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলায় ১১৩টি মন্ডপে ১১টি টহল টিম ও ৩টি রিজার্ভ টিম নিয়ে দায়িত্ব পালন করছেন উপজেলা আনসার কর্মকর্তা আসিফ ইকবাল। প্রতিটি টিমে একজন পিসির নেতৃত্বে ৬ জন আনসার সদস্য রয়েছে। এর মধ্যে ৪ জন সশস্ত্র আনসার রয়েছে।

এছাড়া কুইক রেসপন্স টিমের জন্য ১০ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। প্রতিটি টিমের জন্য একটি করে গাড়ি বরাদ্দ রয়েছে। এ ব্যাপারে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা জানান, সরকারের নির্দেশনানুযায়ী স্বাস্থ্যবিধি মেনে আমাদের সশন্ত্র আনসারের ১১টি মোবাইল টিম বৃষ্টি উপেক্ষা করেও নিরলসভাবে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

মোবাইল টহল টিম ১০/১৫ মিনিট পর পর বিভিন্ন পূজামন্ডপে টহল দিচ্ছেন। সেই সাথে সকলকে স্বাস্থ্যবিধি মেনে পূজামন্ডপ পরিদর্শন করার জন্য দর্শনার্থীদের আহবান জানান। তিনি আরো জানান, জেলা কমান্ড্যান্ট সঞ্জয় সাহা’র সার্বিক নির্দেশনা অনুযায়ী আইন শৃঙ্খলা পরিস্থিতি জোরদার রাখা হয়েছে এবং যেকোনো উদ্ভট পরিস্থিতি মোকাবেলায় আমাদের এই সশন্ত্র দল সর্বদা প্রস্তুত রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button