January 24, 2020

Banner Here

  •  
  •  
  •  

ঝিনাইদহের চোখঃ

৬ ডিসেম্বর ঝিনাইদহ হানাদারমুক্ত দিবস পালন করা হয়। ১৯৭১ সালের ৬ ডিসেম্বর মুক্তিবাহিনী ও মিত্রবাহিনীর আক্রমনে পালিয়ে যেতে বাধ্য হয় পাকিস্তানী হানাদার ও তাদের এদেশিয় দোসররা। পৎপৎ করে আকাশে ওড়ে লালসবুজের স্বাধীন পতাকা। মুক্তির মিছিল ছড়িয়ে পড়ে জেলা শহর থেকে প্রত্যন্ত গ্রামে।

যথাযথ মর্যাদায় দিবসটি পালন উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঝিনাইদহ জেলা কমান্ডের আয়োজনে শহরের পুরাতন ডিসিকোর্ট চত্বর থেকে একটি র‌্যালী শহরের বিভিন্ন সড়ক ঘুরে পায়রাচত্বরে গিয়ে শেষ হলে সেখানে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন করা হয়। পরে অনুষ্ঠিত আলোচনা সভা।

জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা-১ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-মাগুরা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডের সাবেক কমান্ডার মকবুল হোসেন। বক্তারা, মুক্তিযুদ্ধের আদর্শকে বুকে ধারণ করে ভবিষ্যত প্রজন্মকে সামনে দিকে এগিয়ে যাওয়ার আহŸান জানান।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add