হরিনাকুন্ডু

ঝিনাইদহ হরিণাকুন্ডে লক্ষাধিক টাকার চুরি যাওয়া সরকারী গাছ উদ্ধার/মামলা

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার গোবরাপাড়া গ্রামে খাস জমিতে থাকা একলক্ষ সত্তুর হাজার টাকা মূল্যের মেহগনি গাছ চুরিকরে কেটে নিয়ে যায়।

এ ঘটনায় গোবরাপাড়া গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে আব্দুল মান্নান ওরফে ভুট্টোকে আসামী করে চুরি মামলা দায়ের করেছে দৌলতপুর ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার বিবেকআনন্দ। যার মামলা নংঃ হরিঃ জিআরঃ ১১/১৪০ ।

থানা অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্লা জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে শনিবার সকাল ১১ টায় ঝিনাইদহ সদর উপজেলার নাথকুন্ডু সড়কের মেসার্স আনিচুর রহমান স-মিল থেকে চুরি যাওয়া মেহগনি গাছের পাঁচটি লগ উদ্ধার করেন,যার আনুমানিক মূল্য একলক্ষ পাঁচ হাজার টাকা। হরিণাকুণ্ডু থানার এসআই জগদীশ চন্দ্র বসু জানান উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোবরাপাড়া গ্রামের খাস জমিতে একটি দীর্ঘ মেহগনি গাছ ছিল। গত ২৭ ডিসেম্বর সন্ধ্যার দিকে সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ এর নিকট নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি মোবাইল ফোনের মাধ্যমে জানান যে সরকারী খাস জায়গা থেকে আব্দুল মান্নান ওরফে ভুট্টো নামের এক ব্যক্তি গাছ কেটে চুরি করে নিয়ে যাচ্ছে।

খবর পেয়ে তাৎক্ষনিকভাবে হরিনাকুন্ডু থানা পুলিশ নিয়ে মোবাইল কোর্টের ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ। কিন্তু ঘটনাস্থলে গিয়ে তাৎখনিকভাবে অপরাধী না পেয়ে সঙ্গীয় থাকা তহসিলদার কে নিয়মিত মামলা করার নির্দেশ দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ জানান যে, কেউ যাতে সরকারি জায়গা থেকে গাছ কেটে না নিয়ে যেতে পারে সেই ব্যাপারে হরিণাকুণ্ডু উপজেলা প্রশাসন, যথেষ্ট তৎপর রয়েছে। ঘটনার দিন অনেক দেরিতে খবর আসা এবং সন্ধ্যা হয়ে যাওয়ার কারনে আসামীকে ঘটনাস্থলে পাওয়া যায় নি। তাই অপরাধী যাতে পার না পেতে পারে এবং গাছ চুরি বন্ধ করতে নিয়মিত মামলা করার নির্দেশ দেই। পরবর্তীতে হরিনাকুন্ডু থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button