হরিনাকুন্ডু

হরিণাকুন্ডে সুদে কারবারি আলতাফ আটক

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ চোখ-
ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে এক সুদে কারবারিকে আটক করেছে থানা পুলিশ।বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার কুলবাড়িয়া বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত সুদে কারবারি আলতাফ মন্ডল কুলবাড়িয়া গ্রামের মৃত গোলাম মন্ডলের ছেলে।

পুলিশ সুত্র জানায়, আসামী আলতাফ মন্ডল দীর্ঘদিন ধরে কারেন্ট সুদে কারবারের সাথে জড়িত এমন তথ্য বম্বলিত একাধীক অভিযোগ পায় ফলসী ইউনিয়নের বিট পুলিশের দ্বায়িত্বরত এস আই সাইফুল ইসলাম।আলতাফ নিজ গ্রামের অসহায়,দরিদ্র মানুষের কাছ থেকে ব্লাংক চেক,ও স্ট্যাম্পে স্বাক্ষর করে টাকা ধার দিত।মুল টাকা আদায় করার পরেও চেকে ইচ্ছামত টাকার পরিমান বসিয়ে তাদেরকে মামলার ভয় দেখিয়ে কয়েক গুন টাকা আদায় করত।তার এহেন অত্যাচারে অতিষ্ঠ হয়েও ভুক্তভোগীরা সুদখোর প্রভাবশালী হওয়ায় তার ভয়ে কেউ থানায় অভিযোগ করতে সাহস পায়নি।
বৃহস্পতিবার রাতে কুলবাড়িয়া বাজারে যায়,কুলবাড়িয়া বাজারে পুলিশের উপস্থিতি টের পেয়ে আলতাফ পালাতে গেলে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।তার কথায় সন্দেহ হলে স্থানীয়দের সহযোগীতায় তার ঘর তল্লাসি করে শিউলী খাতুন নামের একজনের স্বাক্ষরিত দুইটি ব্লাংক ও ১১০০০০ টাকার উল্লেখিত একটি চেক উদ্ধার করে পুলিশ।

এবিষয়ে হরিণাকুণ্ডু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলাম জানান,বিভিন্ন সময়ে এইসব সুদখোর খালি চেক নিয়ে মানুষকে হয়রানী করছে এবং তাদের জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। টাকা দিতে না পেরে তারা ঘর ছাড়া হচ্ছে। এসব মানুষকে নিবৃত্তি করার জন্য আমাদের এই অভিযান চলছে এবং অভিযান চলমান থাকবে।মাননীয় পুলিশ সুপারের নির্দেশে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় তারিখ বিহীন ৩ টি চেক উদ্ধার করি। তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা রুজু করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তিনি আরও জানান সুদে কারবারিদের
বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button