ঝিনাইদহ সদর

“ওয়ান বাংলাদেশ” ঝিনাইদহ জেলা শাখার ২০ সদস্যবিশিষ্ট কমিটি গঠন

ঝিনাইদহের চোখ-
বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি সামাজিক সংগঠন ওয়ান বাংলাদেশ যার
লক্ষ্য হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বুদ্ধিবৃত্তিক, অসম্প্রদায়িক এবং সমৃদ্ধ সোনার বাংলাদেশ গঠনে সহায়ক ভূমিকা পালন করা।

“এক তর্জনী এক দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রফেসর রাশিদুল হাসান ও অন্যান্য কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে আজ ওয়ান বাংলাদেশ ঝিনাইদহ জেলা শাখার কমিটি গঠিত হয়েছে।

ওয়ান বাংলাদেশ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি নির্বাচিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের স্বনামধন্য শিক্ষক, ফরিদপুর টাইমস ইউনিভার্সিটির উপাচার্য ও বঙ্গবন্ধু পরিষদ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ ও ফোকলোরিস্ট প্রফেসর ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম জিল্লু। সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. আনোয়ার হোসেন ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শর্মা।

সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিউট্রিশান এ্যান্ড ফুড টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।

এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার কে ট্রেজারার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল হালিমকে যুগ্ম সাধারন সম্পাদক, বগুড়া পুণ্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স এ্যান্ড টেকনোলজির ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জনি মিয়াকে সাংগঠনিক সম্পাদক, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ম্যাথমেটিক্স বিভাগের অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান কে শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক, কবি সুমন শিকদারকে সংস্কৃতি বিষয়ক সম্পাদক, সাংবাদিক পিন্টুলাল দত্তকে মিডিয়া ও প্রকাশনা সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, কাইয়ুম শাহরিয়ার কে সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, এ্যাডভোকেট শাপলা ইসলামকে মহিলা বিষয়ক সম্পাদক, ওয়াজির আলী স্কুল এ্যান্ড কলেজের ইংরেজির প্রভাষক রিয়াজুল করিমকে দপ্তর সম্পাদক করে এ কমিটি গঠিত হয়। এছাড়াও কমিটির সদস্যদের মধ্যে আছেন প্রফেসর আবেদ আলী, প্রফেসর সুষেন্দু কুমার ভৌমিক, মো. মহিদুজ্জামান, মো. হাসানুজ্জামান, মো. মোস্তাফিজুর রহমান।

কমিটি গঠন উপলক্ষে ঝিনাইদহের একটি কনভেনশন সেন্টারে সকাল ১১ টায় কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ওয়ান বাংলাদেশের উদ্দেশ্য, লক্ষ্য ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করেন এ সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক মো. রশীদুল হাসান। এছাড়াও সভায় বঙ্গবন্ধুর বর্ণাড্য জীবন ও দর্শন নিয়ে বক্তারা আলোচনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button