ঝিনাইদহ সদর

ঝিনাইদহ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সা: স: সাংবাদিক কালীকিংকর মন্টুর মৃত্যু বার্ষিকী পালিত

এম এ কবীর, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাক ও সংবাদের ঝিনাইদহ জেলা প্রতিনিধি প্রথিতযশা সাংবাদিক এডভোকেট কালীকিংকর মন্টুর ১৭তম মৃত্যু বার্ষিকী শুক্রবার পালিত হয়। ২০০৩ সালের এই দিনে তিনি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন।

এ উপলক্ষ্যে প্রয়াত সাংবাদিকের পারিবারিক ভাবে ঝিনাইদহ শহর ও তার গ্রামের বাড়ি চাপড়ি গ্রামে প্রার্থনা সভার আয়োজন করা হয়। প্রয়াত সাংবাদিক মন্টুর বড় পুত্র এডভোকেট সুভাষ বিশ্বাস মিলন জানান, দিবসটির কর্মসূচির মধ্যে ছিল সকালে চাকলাপাড়া কালিমন্দিরে বিশেষ প্রার্থনা সভা এবং গ্রামের বাড়ি সদর উপজেলার চাপড়ি গ্রামে “হরিবাসর” এর আয়োজন।

সাংবাদিক এডভোকেট কালীকিংকর মন্টু স্বাধীনতা পরবর্তী সময়ে সাংবাদিকতায় বেশ সাহসীকতা দেখান । সে সময় তিনি তৎকালীন মহাকুমা প্রশাসক ও সংসদ সদস্যের বিরুদ্ধেও কলম ধরে নন্দিত হন। তৎকালীন দৈনিক বাংলার পাঠক প্রিয় একটি কলামে তিনি নিয়মিত লিখতেন।

স্থানীয় সংসদ সদস্যকে নিয়ে তার লেখা “সপ্তম নৌ বহর এখন ঝিনাইদহে” এক ইউপি মেম্বরকে নিয়ে লেখা “চিনিলো কেমনে”, হিজড়াদের জীবনযাপন নিয়ে লেখা “জন্মই যাদের আজন্ম পাপ” ও এক মহাকুমা প্রশাসকের কাজের মেয়ের সাথে অনৈতিক সম্পর্ক স্থাপনের বিষয়টি সংবাদপত্রে তুলেধরে তাদের মধ্যে বিয়ের ব্যবস্থা করেন।

সংবাদ প্রকাশের কারণে সাংবাদিক এডভোকেট কালীকিংকর মন্টুকে বিভিন্ন সময়ে আত্মগোপনেও থাকতে হয়েছে তবে তিনি কখনো মিথ্যার সাথে আপোষ করেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button