মহেশপুর

মহেশপুরে ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

মো আজাদ, ঝিনাইদহের চোখঃ

মঙ্গলবার সকালে ঝিনাইদহের মহেশপুরে স্কুল ছাত্রী র্ধষণের প্রতিবাদে এইচআরডিএফ এর উদ্যোগে গাজীরণনেছা বালিকা বিদ্যালয়ে র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম(এইচআরডিএফ), আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় ফতেপুর গাজীরণনেছা বালিকা বিদ্যালয়ের উদ্যোগে মঙ্গলবার ফতেপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে সকালে র‌্যালী ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, ফতেপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ, এইচআরডিএফ ঝিনাইদহ জেলা শাখার সভাপতি সাংবাদিক আব্দুর রহমান, গাজীরণনেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, ফতেপুর ইউপি সদস্য আসাদুল ইসলাম, বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাসরিন খাতুন, ইসলামী ফাউন্ডেশনের শিক্ষক ইব্রাহিম হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক হাবিবুর রহমান, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি এমএন জামান, মানবাধিকার কর্মী আব্দুস সেলিম, দাউদ হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল হালিম চঞ্চল প্রমুখ। বক্তারা সারা দেশে শিশু ধর্ষণ, নারী নির্যাতন ও হত্যার নিন্দা ও প্রতিবাদ জানান এবং ধর্ষণের নায়ক হাফিজুরের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

আইন ও সালিশ কেন্দ্র ভিকটিমের লিগ্যাল এইড প্রদানের আশ্বাস দিয়েছেন। উল্লেখ্য, গত শুক্রবার বিকালে ফতেপুর গ্রামের মসলেম শেখের লম্পট ছেলে ৮ বছরের শিশুকে বিস্কুট-ভাজা দেওয়ার লোভ দেখিয়ে নিয়ে যেয়ে ধর্ষণ করে।

ঐদিনই মহেশপুর থানায় একটি মামলা হয়। ইতিমধ্যে ভিকটিমের ২২ ধারায় জবানবন্দি রেকর্ড ও স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button