কোটচাঁদপুরনির্বাচন ও রাজনীতি

কোটচাঁদপুরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী পালিত

এসএম রায়হান উদ্দীন, কোটচাঁদপুর, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের কোটচাঁদপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে।

শনিবার (৩০মে) সকালে উপজেলা ও পৌর বিএনপি’র আয়োজনে উপজেলা ও পৌর কার্যালয়ের সামনে জাতীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। পরে কোরআন তেলাওয়াত, আলোচনা সভা ও জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

পৌর বিএনপি’র সভাপতি সালাহউদ্দীন বুলবুল সিডলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক আমিরুজ্জামান খাঁন শিমুল।

এসময় তিনি বলেন, মহান স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক আধূনিক বাংলাদেশের স্থপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান (বীর উত্তম) এর ৪০ তম শাহাদত বার্ষিকীতে বিশেষ ভাবে স্বরণ করছি। বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সল্প পরিসরে মহান এই নেতার শাহাদত বার্ষিকী পালন করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি’র সভাপতি অধ্যাপক আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক লিয়াকত আলী, জেলা বিএনপির আহŸয়ক কমিটির সদস্য আবুবকর বিশ্বাস, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম। সাবেক উপজেলা বিএনপি’র দপ্তর সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও এলাঙ্গী ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোঃ ইকরামুল হক, পৌর বিএনপির সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক শরাফৎ হোসেন, সাফদারপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি ফরিদ আহম্মেদ, বলুহর ইউনিয়ন বিএনপি’র সভাপতি আশরাফ আলী, দোড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি মিজানুর রহমান শান্টু, উপজেলা যুবদল নেতা আশরাফুজ্জামান খাঁন মুকুল, প্রমূখ।
এছাড়া উপস্থিত ছিলেন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা টিপু, সাবেক ছাত্র নেতা ও সাবেক পৌর কাউন্সিলর কামাল হোসেন সহ উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। পরে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button