কালীগঞ্জক্যাম্পাসটপ লিড

ঝিনাইদহের ব্যতিক্রমী সুমাইয়া সিমু

#ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ কালীগঞ্জের মেধাবী শিক্ষার্থী সুমাইয়া সিমু লেখাপড়ায় ভালো ফলাফলের পাশাপাশি জ্ঞানভিত্তিক অন্যান্য বিষয়গুলোতেও মেধার স্বাক্ষর রেখে চলেছে।

সে এ বছরের মেধা অন্বেষন প্রতিযোগীতার খ গ্রুপে অংশ নিয়ে ৩ টি বিষয়েই প্রথম স্থান অধিকার করেছে। সে শহরের সলিমুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণীর মেধাবী ছাত্রী।

সুমাইয়া সিমু প্রাথমিক ও মাধ্যমিক স্কুল পর্যায়ে সকল পরীক্ষায় জিপিএ ৫ ও প্রাথমিক সমাপণী ছাড়াও জে.এস.সি পরীক্ষায় মেধা তালিকায় বৃত্তি লাভ করেছে। উপস্থিত বক্তৃতা, রচনা প্রতিযোগীতা, সুন্দর হাতের লেখা, আবৃতি , লোক সঙ্গীত, দেশত্বোবোধক জারী গান, রবীন্দ্র সঙ্গীত, ধারাবাহিক গল্প বলাসহ নানা জ্ঞানভিত্তিক প্রতিযোগীতায় বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে জয়লাভ করে পুরষ্কৃত হয়েছেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক গন গ্রন্থাগার অধিদপ্তরের বিশেষ পুরষ্কার,বাংলাদেশ স্ট্যাডিজ ও মুক্তিযোদ্ধা বিষয়ে পুরষ্কার, ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশের বিভিন্ন প্রতিযোগীতায় একাধিক পুরষ্কার এবং ২০১৫ সালে বাংলাদেশ স্কাউটস শাপলা কাব অ্যাওয়ার্ড অর্জন করেছে।

এ বছরের সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতার খ গ্রুপে উপজেলা মাধ্যমিক স্কুল পর্যায়ের ৩ টি বিষয়ে অংশ নিয়ে সবকটিতে প্রথম স্থান অধিকার করায় সে পুরষ্কৃত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শিক্ষা সপ্তাহ পালন অনুষ্ঠানে তার হাতে ক্রেষ্ট, সনদপত্র ও পুরষ্কার তুলে দেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার,উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহা, মাধ্যমিক শিক্ষা অফিসার মধু সুদন সাহাসহ অতিথিবৃন্দ।

সুমাইয়া সিমুর বাবা কালীগঞ্জ পৌরসভায় লাইসেন্স পরিদর্শক সিকদার মোঃ মাসুদ ও মাতা শিরিন শিকদার তাদের কন্যা সুমাইয়া সিমুর জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

সিমুর মেধার ব্যাপারে কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মধু সুদন সাহা জানান, মেয়েটি লেখাপড়ার পাশাপাশি সকল বিষয়েই মেধার স্বাক্ষর রেখেছে। সিমু ৯ ম শ্রেণীতে পড়ে। কিন্তু সে মেধা ও জ্ঞানভিত্তিক বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নিয়ে জয়ী হয়ে প্রায় শতাধিক সনদপত্র, ক্রেষ্ট লাভ করেছে। এই শিক্ষা কর্মকর্তা আরও বলেন, এখন থেকেই বোঝা যাচ্ছে সুমাইয়া সিমু জীবনে একটা বড় কিছু হবে। কেননা সকালের সূর্যই বলে দেয় দিনটা কেমন যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button