কালীগঞ্জক্যাম্পাসটপ লিড

কালীগঞ্জ মাহতাব উদ্দীন কলেজ থেকে আট শিক্ষার্থীর মেডিক্যালে চান্স

আরিফ মোল্ল্যা, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি মাহতাব উদ্দীন কলেজ থেকে এবার আট শিক্ষার্থী মেডিক্যালে পড়ার সুযোগ পেয়েছেন। এ নিয়ে বেশ উচ্ছাসিত কলেজের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা। মেডিক্যালে চান্স পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ৫ জন মেয়ে ও ৩ জন ছেলে রয়েছেন।

এদের মধ্যে কালীগঞ্জ উপজেলার জটারপাড়া গ্রামের আইতাল হোসেনের ছেলে আরাফাত রহমান সাগর ঢাকা মেডিক্যালে, নলডাঙ্গা গ্রামের এ.বি.এম আসাদুজ্জামানের মেয়ে তামান্না খাতুন সিরাজগঞ্জ মেডিক্যালে, রঘুনাথপুর গ্রামের খায়রুল ইসলামের ছেলে মারুফ হোসেন রুবেল ও আড়পাড়া গ্রামের আব্দুল মোমিনের মেয়ে শামছুন্নাহার শেফা শের-ই বাংলা মেডিক্যালে, ফয়লা গ্রামের ফুরকান আলীর মেয়ে মোনালিসা তন্নি কিশোরগঞ্জ মেডিক্যালে, বলিদাপাড়া এলাকার মো. আবুল হোসেনের মেয়ে সামান্তা হোসেন রাজশাহী মেডিক্যালে, কলেজপাড়া এলাকার প্রভাষ চন্দ্র সাহার মেয়ে সুষ্মিতা সাহা জ্যোতি ফরিদপুর মেডিক্যালে ও নিশ্চিন্তপুর এলাকার তপন বিশ্বাসের ছেলে দেবব্রত বিশ্বাস যশোর মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েছে। এরা সবাই ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের সরকারি মাহতাব উদ্দীন কলেজের শিক্ষার্থী।

ঢাকা মেডিক্যালে ভর্তির সুযোগ পাওয়া আরাফাত রহমান সাগর বলেন, খুবই আনন্দ লাগছে। ছোটকালের অনেক ইচ্ছা আর স্বপ্ন যেনো আজ বাস্তবে ধরা দিয়েছে। মেডিকেলে সুযোগ পাওয়ার পেছনে কলেজ শিক্ষক ও টিউটর শিক্ষকের অবদান সবথেকে বেশি।

বরিশাল মেডিক্যালে সুযোগ পাওয়া শামছুন্নাহার শেফা জানান, ছোটবেলা থেকেই একজন দক্ষ ডাক্তার হওয়ার ইচ্ছা ছিল। সমাজের অসহায় মানুষের পাশে থাকার আপ্রাণ চেষ্টা করবো।

মাহতাব উদ্দিন কলেজের প্রভাষক রফিকুল ইসলাম বলেন, মেডিক্যালে ৮ জনের সুযোগ পাওয়ার খবরে আমরা আশান্বিত। সামনের বছরে এই সংখ্যা বৃদ্ধিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশরাফ উদ্দিন বলেন, এক সঙ্গে ৮ শিক্ষার্থীর মেডিক্যালে ভর্তির সুযোগ নিঃসন্দেহে গৌরব ও আনন্দের বিষয়। তবে শুধু মেডিক্যালে নয় দেশের যে কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ে সরকারি মাহতাব উদ্দিন কলেজ থেকে অনেক ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পাচ্ছে। শিক্ষার্থীদের এই সাফল্যে কলেজটির সকল শিক্ষক-কর্মচারীরা গর্বিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button