কালীগঞ্জধর্ম ও জীবন

কালীগঞ্জে আ’লীগের দলীয় কার্যালয়ে দেওয়া হচ্ছে ফ্রী কোরআন শিক্ষা

আরিফ মোল্ল্যা, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহ-৪ আসনের সংসদ ও কালীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজীম আনারের নির্দেশনায় রমজান মাসে আ’লীগের দলীয় কার্যালয়ে ফ্রি কোরআন শিক্ষা দেওয়া হচ্ছে।

কালীগঞ্জ পৌর মেয়র ও পৌর আ’লীগের সাংগাঠিক সম্পাদক আশরাফুল আলম আশরাফের ব্যাবস্থাপনায় রমজানের প্রথম দিন থেকে এই কোরআন শিক্ষার আয়োজন করা হয়েছে।

পৌর মেয়র আশরাফ জানান, করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রধান দলীয় কার্যালয়ের ২য় তলায় কোরআন শিক্ষা ও সঠিক ভাবে নামাজ পড়া শিক্ষা দেওয়া হচ্ছে। এমপি আনার মহোদয়ের নির্দেশে এখানে শিক্ষা নিচ্ছেন আ,লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ সহ সাধারন মানুষ। প্রায় অর্ধ শতাধিক ব্যাক্তিকে দুই শিফটে শিক্ষা প্রদান চলছে। প্রতিদিন যোহর নামাজের পর থেকে আসর নামাজ পর্যন্ত কোরআন শিক্ষা দেওয়া হয়।

এছাড়াও প্রতিদিন একই স্থানে তারাবির নামাজ পড়ানো হয়। এজন্য হাফেজ মাওলানা মোহাম্মদ বেলাল হুসাইন নামে শিক্ষককে মৌখিক ভাবে নিয়োগ দেওয়া হয়েছে।

আ’লীগের দলীয় কার্যালয়ে কোরআন পাঠ ও সঠিক ভাবে নামাজ শিক্ষা ছাড়াও তারাবির নামাজের সার্বিক বিষয় পরিচালনা করছেন কালীগঞ্জ উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী ও এমপি আনোয়ারুর আজীম আনার এর একান্ত সচিব এমএ আব্দুর রউফ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button