ক্যাম্পাস

ঝিনাইদহে পাসের হার ৮৯ দশমিক ৬১ শতাংশ

ঝিনাইদহের চোখঃ

যশোর শিক্ষা বোর্ডে পাসের হার বেড়েছে। এই বোর্ডে এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে ৯০ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। তাদের মধ্যে জিপিএ ৫ পেয়েছেন ৯ হাজার ৯৪৮ জন। গত বছর এই বোর্ডে পাসের হার ছিল ৭৬ দশমিক ৬৪ শতাংশ। প্রেস ক্লাব যশোরে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র এই ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, যশোর শিক্ষা বোর্ডে খুলনা বিভাগের এক লাখ ৮২ হাজার ৩১০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। যাদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন এক লাখ ৫৬ হাজার ৬৮৮ জন।

পাসের হার ও জিপিএ ৫ এর দিক দিয়ে এগিয়ে রয়েছে ছাত্রীরা। পরীক্ষায় অংশ নেয়া ছাত্রীদের মধ্যে ৯২ দশমিক ২৪ ভাগ উত্তীর্ণ হয়েছেন। আর ছাত্রদের এই ভাগ ৮৯ দশমিক ৫৩ শতাংশ। এ ছাড়া চার হাজার ৯৮৫ জন ছাত্রী এবং চার হাজার ৯৬৬ জন ছাত্র জিপিএ ৫ পেয়েছেন।
শীর্ষে খুলনা, তলানীতে নড়াইল

যশোর বোর্ডের অধীনে খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে পাসের হারে সবার ওপরে রয়েছে খুলনা জেলা। এই জেলার ৩৮৬টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২৭ হাজার ২১১ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ২৫ হাজার ৬৭১জন। পাসের হার ৯৪ দশমিক ৩৪ শতাংশ। আর তালিকার তলানীতে রয়েছে নড়াইল। নড়াইলের ১১৯টি স্কুলের ৯ হাজার ২৭৮ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন সাত হাজার ৮০৭ জন। পাসের হার ৮৪ দশমিক ১৫ শতাংশ।

এ ছাড়া সাতক্ষীরায় ৯৩ দশমিক ৫৪ শতাংশ, বাগেরহাটে ৯২ দশমিক ৯৪ শতাংশ, যশোরে ৯০ দশমিক ৫৫ শতাংশ, মেহেরপুরে ৯০ দশমিক ২৭ শতাংশ, চুয়াডাঙ্গায় ৪৯ দশমিক ৬৮ শতাংশ, ঝিনাইদহে ৮৯ দশমিক ৬১ শতাংশ, কুষ্টিয়ায় ৮৭ দশমিক ৯৪ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button