কালীগঞ্জমাঠে-ময়দানে

কালীগঞ্জ টি-২০ রায়হান ঝড়ে মশেপুরের জয়

সাবজাল হোসেন, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহ কালীগঞ্জে অনুষ্ঠিত ১৬ দলীয় ক্লেমন টি-২০ কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২১”এর প্রথম কোয়াটার ফাইনালে মহেশপুর ক্রিকেট একাডেমির রায়হানের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে হারালো ক্লেমন আসিয়া যশোর ক্রিকেট ইনষ্টিটিউটকে। খেলায় বিজয়ী দলের ওপেনার রায়হান বেধড়ক পিটিয়ে ৪১ বলে সর্বোচ্চ ৭০ রান করে দলের জয় এনে দেন। খেলা শেষে খবর কালীগঞ্জের দেয়া ম্যান অফদি ম্যাচের পুরষ্কার জিতে নেন বিজয়ী দলের রায়হান।

মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ ক্রীড়া ফেডারেশনের আয়োজনে ভূষন হাইস্কুল মাঠে অনুষ্ঠিত এ মাচে সকালে মুদ্রা নিক্ষপনে ক্লেমন আসিয়া যশোর ক্রিকেট ইনষ্টিটিউটের অধিনায়ক নিলয় জয়লাভ করে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। এরপর ব্যাট হাতে মাঠে নামেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম এবং মিকাইল। তামিম ৭ বলে ০ রান করে আউট হলেও মিকাইল বেশ কিছক্ষন উইকেটে টিকে ২০ বলে ২৮ রান করেন। পরে ব্যাট হাতে মাঠে নামেন অধিনায়ক নিলয়। তিনি ২৯ বল মোকাবেলা করে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন। এছাড়াও দলের আকাশ ১৭ বলে রান ৪১ রান করেন। কিন্ত দলের অন্যরা ব্যাটিংয়ে ব্যর্থতার পরিচয় দিলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৭ রান করে মাঠ ছাড়েন। যা ছিল প্রতিপক্ষদের জন্য একটা সহজ টার্গেট। পরে ১৬৮ রানের জবাবে মহেশপুর ক্রিকেট একাডেমির তাজিম ও রায়হান ব্যাট হাতে মাঠে আসেন। তাজিম বেশিক্ষন ক্রিজে টিকতে না পারলেও রায়হান অগিনমুর্তি ধারন করে বলকে ৪, ৬ এ পরিণত করতে থাকেন। তিনি মাত্র ৪১ বলে ৭০ রানের ঝলমলে ইনিংস খেলেন। এরপর ক্লেমন আসিয়া যশোরের বোলাররা খানিকটা টাইট বোলিং করে মহেশপুরের ব্যাটসম্যানদের চাপে ফেলেন। এক পর্যায়ে পরপর কয়েকটি উইকেট পতনের পর প্রতিদ্বন্দিতায় ফিরে আসেন যশোর। ম্যাচ হয়ে ওঠে উপভোগ্য। তারপরও মহেশপুর ক্রিকেট একাডেমির রায়হানের সতীর্থরা ১৯ ওভার ৪ বলে জয়ের লক্ষে পৌছে যায়। বিজয়ী দলের রায়হান ম্যান অফদি ম্যাচ নির্বাচিত হন। তার হাতে খবর কালীগঞ্জের ক্রেস্ট তুলে দেন।

কালীগঞ্জ ক্রিকেট কমিটির সভাপতি এ্যাড- আজিজুর রহমান, এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ ক্রিড়া ফেডারেশনের সহসভাপতি অজিৎ ভট্্রাচার্য্য, সম্পাদক লুৎফর রহান লাড্ডু, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, ক্রীড়া ফেডারেশনের সদস্য, দিলীপ সাহা, অশোক বিশ্বাস, আইয়ুব হোসেন (বস)ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
এ টুর্নামেন্টের ১৬ টি খেলায় ম্যান অব দি ম্যাচ পুরস্কারের স্পন্সর হয়েছেন অনলাইন পোর্টাল ”খবর কালীগঞ্জ ডট কম” এবং মিডিয়া পার্টনার হয়েছে কালীগঞ্জ প্রেসক্লাব।

খেলার আম্পায়ারের দায়িত্বে ছিলেন মশিউর রহমান নয়ন ও এম সাইদুর রহমান শাহিন এবং অফিসিয়াল স্কোরার ছিলেন ইমন। ধারাভাষ্যে ছিলেন, খোরশেদ আলম ও সবুজ। আগামী শুক্রবার ২য় সেমিফাইনালে যশোর ক্রিকেট কোচিং সেন্টার মোকাবেলা করবে শক্তিশালী ঝিনাইদহ ক্রিকেটার্সকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button