শৈলকুপা

শৈলকুপার একদল তরুন নিয়ে গড়া করোনা স্কোয়াড কম্বল নিয়ে ছুটেছে

রামিম হাসান, শৈলকুপা, ঝিনাইদহের চোখ-

কম্বল নিয়ে ছুটেছে একদল যুবক, খুঁজে ফিরছে অসহায় শীতার্তদের। দেখা মিললে গায়ে জড়িয়ে দিচ্ছে কম্বল, এ দৃশ্য ঝিনাইদহের শৈলকুপার একদল তরুন নিয়ে গড়া করোনা স্কোয়াড নামের স্বেচ্ছাসেবী সংগঠনের।

করোনাকালের শুরু থেকেই নানাভাবে মানুষের জন্যে কাজ করে চলেছে ঝিনাইদহের শৈলকুপার এই করোনা স্কোয়াড। ইতোমধ্যেই সেবার গাড়ি, সেবাগৃহ বা মাস্কব্যাংক এর মতো ব্যতিক্রমী কার্যক্রমে ঝিনাইদহের গ্রামাঞ্চলে কাজ করে কুড়িয়েছে সুনাম । করোনাকালীন এই দীর্ঘ সময়ে
দুস্থ্য রোগীদের ফ্রী ঔষধের ব্যবস্থাও করছে তারা।

করোনাকালে যখন সমস্ত পৃথিবী জুড়ে মানুষ রীতিমতো গৃহবন্দী ঠিক সে সময়ে স্বাস্থ্যবিধি মেনে মানুষকে সচেতন করতে এই করোনা স্কোয়াড এর বিশেষ নাট্য প্রচেষ্টা ‘করোনাট্য’ ব্যপক আলোড়ন সৃষ্টি করেছে।
তারুণ্যর নবনব কাজের উন্মাদনার ধারাবাহিকতায় ২৬ ডিসেম্বর রাতে শৈলকুপার বিভিন্ন স্থানে প্রচণ্ড শীতে জুবথুব, ছিন্নমূল মানুষ, দুস্থ্য কর্মজীবী, মানসিক বিকারগ্রস্থ এবং পথশিশুদের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করেছে করোনা স্কোয়াড।

এ সময় ঝিনাইদহের শৈলকুপা প্রেসক্লাবের সভাপতি এম হাসান মুসা তাদের সহযোগীতা করে। শীতবস্ত্র বিতরণের সময় করোনা স্কোয়াড এর সদস্য সুমন আহমেদ, পিকুল আহমেদ, কনক হাসান, স্পন্দন বিশ্বাস এবং করোনা স্কোয়াড এর প্রতিষ্ঠাতা হীরক মুশফিক উপস্থিত ছিলেন। স্বেচ্ছাসেবী এই সংগঠনটির প্রতিষ্ঠা হীরক মুশফিক জানান, সেবাগৃহ ও মাস্ক ব্যাংক কার্যক্রমের সাথে সাথে শীতবস্ত্র বিতরণের কার্যক্রমও চলমান থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button