কালীগঞ্জজানা-অজানাটপ লিড

কালীগঞ্জের মোচিক স: স: নেতা গোলাম রসুলের স্বর্ণপদক লাভ

সাবজাল হোসেন, ঝিনাইদহের চোখঃ

৪৮ তম জাতীয় সমবায় দিবসে ঝিনাইদহ কালীগঞ্জের মোবারকগঞ্জ চিনিকল সমবায় সমিতির সাধারন সম্পাদক গোলাম রসুল শ্রেষ্ঠ সমবায়ী সংগঠক হিসাবে ২০১৮ এর স্বর্ণপদক লাভ করেছেন।

শনিবার বিকালে ঢাকা বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত দেশের সমবায়ী সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে জাকজমকপূর্ণ এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি এ পদক গ্রহন করেন।

অনুষ্ঠানে সারাদেশের ১ লক্ষ ৭৪ হাজার সমবায়ী প্রতিষ্ঠান ও ১ কোটি ৯০ লাখ সমবায়ীর মধ্যে এ বছর ৯ টি সমবায়ী প্রতিষ্ঠান ও সমবায়ের সংগঠক হিসেবে বিশেষ অবদান রাখায় গোলাম রসুলকে স্বর্ণপদক প্রদান করা হয়।

গোলাম রসুল মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়ন ও কালীগঞ্জ ডায়াবেটিস সমবায় সমিতির সভাপতি এবং মোচিক সমবায় সমিতিতির সাধারন সম্পাদক,কালীগঞ্জ মহিলা সমবায় সমিতির উপদেষ্টা।

চলতি বছরের ৪৮তম জাতীয় সমবায় দিবসের মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন।

এ উপলক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় আয়োজিত রোববার বেলা ১ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এরপর বিকেল ৪ টায় ৪৮ তম জাতীয় সমবায় দিবস ২০১৯ ও জাতীয় সমবায় পুরস্কার ২০১৮ প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলজিআরডি ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এলজি আরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,এ দেশের কৃষি ও পল্লী উন্নয়নে সমবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমান সরকারের ‘আমার বাড়ি আমার খামার শ্লোগান বাস্তবায়নেও সমবায় অগ্রনী ভূমিকা পালন করে থাকে।

প্রধানমন্ত্রী বলেন,পল্লী অঞ্চলে আত্মকর্মসংস্থান সৃষ্টি,কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ ও বিপণনের মাধ্যমে পল্লীর মানুষের আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে উপযুক্ত প্রকল্প প্রনয়ন ও বাস্তবায়ন করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button