ঝিনাইদহ সদর

ঝিনাইদহে জেলা প্রশাসকের সাথে ইফতার করে আপ্লুত ভিক্ষুক ও ছিন্নমুল মানুষ

ঝিনাইদহের চোখ-
রহমতের মাস রমজান। রমজানের ২৫ তম দিনে মাহে রমজানের সওয়াব ভাগা-ভাগি করে নিতে ভিক্ষুক ও ছিন্নমুল মানুষদের সাথে ইফতার করেছেন জেলা প্রশাসক মনিরা বেগম।

বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার শেষে তাদের দেওয়া হয় সেমাই, চিনি, তেল, সাবান পোলাওয়ের চালসহ ঈদসামগ্রী। সেসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজীবুল ইসলাম খান, এনডিসি খান মোহাম্মদ আব্দুল্লা আল মামুন।

জেলা প্রশাসকের সাথে ইফতার করতে পেরে আবেগে আপ্লুত ভিক্ষুকসহ ছিন্নমুল মানুষেরা। সেই সাথে ঈদ সামগ্রী ও টাকা পেয়ে খুশি তারা।

শহরের আরাপপুর এলাকার কামাল বিশ^াস বলেন, আমি তো জীবনে এমন করে ইফতার করিনি। এসি রুমে বসে ডিসির সারের সাথে ইফতার এই প্রথম করলাম। আমাদের ডিসি ম্যাডাম খুব ভালো।
সদর উপজেলার ভাদড়া গ্রামে ভিক্ষুক মইরম খাতুন বলেন, সবাই তো ইফতার দিয়ে বাড়ি পাঠায় দেয়। কিন্তু ডিসি আমাগের ডাকে ইফতার করালো তার অফিসে বসায়ে। আমরা খুব খুশি হইচি। এমন তো কেউ করে না। খুব ভালো হয়ছে।

আরাপপুর এলাকার নাসিমা খাতুন বলেন, আল্লাহ আমাদের ডিসি ম্যাডামের বাচায়ে রাখুক। আমাদের ইফতার করালো। সেমাই চিনি দিলো। টাকা দিলো। আমাদের দেখে তো মানুষ দুর দুর করে তাড়ায় দেয়। কেউ টাকা দিলেও পাশে বসায়ে ইফতার করানো লোক নেই। আমাদের নিয়ে ইফতার করালো আমাগের বলার কোন ভাষা নেই। আমরা খুবই খুশি।

এ ব্যাপারে জেলা প্রশাসক মনিরা বেগম বলেন, আমরা তো সব সময় পরিচিত মানুষদের সাথে ইফতার করি। কিন্তু এরা তো এমন পরিবেশে কখনো ইফতার করতে পারে না। তাই তাদের সাথে ইফতার করেছি। আমারও খুব ভালো লেগেছে উনাদের সাথে ইফতার করতে পেরে। আমার তো ইচ্ছা করে পুরো রমজান তাদের সাথে ইফতার করতে। দোয়া করবেন আগামী দিনে যেন এই মানুষগুলোর পাশে আমরা থাকতে পারি। তাদের সেবা করতে পারি। তাদের সাথে ইফতার করতে পারি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button