ঝিনাইদহ সদর

জীবন মৃত্যুর সন্ধিক্ষনে প্রিয় শিক্ষক মাহবুবুর রহমান

আমিনুল ইসলাম লিটন, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহ সরকারী কেসি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো মাহবুবুর রহমান (৭৫) এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষনে।

তিনি এখন ঢাকার শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর সহকারী অধ্যাপক মো মাহবুবুর রহমানের কিডনি ঠিকমতো কাজ করছে না।

পরিবারের পক্ষ থেকে তার জন্য দোয়া কামনা করা হয়েছে।

পারিবারিক সুত্রে বলা হয়েছে ১৯৬৭ সালে মো মাহবুবুর রহমান ঝিনাইদহ কেসি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি আলমডাঙ্গার নওলামারী গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম মরহুম আশরাদুল আলম। পড়াশোনা করেছেন আইলহাশ লক্ষিপুর স্কুল, কুষ্টিয়া সরকারী কলেজ, বিএল কলেজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়। কর্মজীবনে তিনি খুবই পরিচিত একজন শিক্ষক ছিলেন। তার গাতে গড়া অগনিত ছাত্ররা দেশ বিদেশে সুনামের সাথে চাকরী করছেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন সুখি ও সফল মানুষ হিসেবে পরিচিত লাভ করেন। তার বড় ছেলে নাজমুস সাকিব হাতিলের ডিলার। ছোট ছেলে ইউএস এইডের কনসালটেন্ট হিসেবে কাজ করছেন। বড় মেয়ে ড. রুমা অষ্ট্রেলিয়ার একটি ভার্সিটির শিক্ষক। ছোট মেয়ে রিমা খুলনার যুগ্ম জজ হিসেবে কর্মরত।

বড় ছেলে নাজমুস সাকিব জানান, চিকিৎসকরা তাদের বলেছেন তার পিতা এখন সংকটময় মুহুর্ত পার করছেন। দোয়া করা ছাড়া কোন উপায় নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button