ক্যাম্পাসঝিনাইদহ সদর

ঝিনাইদহে মুক্ত পাঠশালা’র উদ্বোধন

মোঃ মিশন আলী,ঝিনাইদহের চোখঃ

“শিক্ষার আলোয় জ্বালাবো আলো” এই প্রতিপাদ্যকে ধারণ করে ঐতিহাসিক ৭ ই মার্চ বাঙালির মুক্তির পথ স্মরণে সুবিধা বঞ্চিতদের শিক্ষালয়,”মুক্ত পাঠশালায়” এর উদ্বোধন করা হয়।

শনিবার বিকাল ৪টায় ঝিনাইদহ সদর উপজেলার চাকলা পাড়ায় এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব বদরুদ্দোজা শুভ, এই সময় আরো উপস্হিত ছিলেন প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব এরফানুল হক চৌধুরী এবং মোহাম্মদ জিন্নাতুল ইসলাম সহ অনেকেই।

এই সময় সভাপতিক্ত করে পতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রতাপ বিশ্বাস এই সময় তিনি বলেন মুক্ত পাঠশালায় নতুন প্রজন্মকে আনন্দ পূর্ণ করে গড়ে তোলা।

ঝরে পড়া রোধ করা এবং শিশুদের স্বপ্ন দেখিয়ে বড় করে তোলা।বাল্যবিবাহ, নারী নির্যাতন, মাদক ও সন্ত্রাস মুক্ত নতুন প্রজন্ম গড়ে তোলা। শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে দিতে ভূমিকা পালন। এবং ছাত্র-ছাত্রীদের মাঝে জাতি ভেদাভেদ ভুলে অসাম্প্রদায়িক চিন্তার বিকাশ ঘটানতে ভুমিকা পালোন করবে।

এই দিকে মুজিববর্ষে শুরুতেই জানুয়ারি ২০২০ থেকেই ঝিনাইদহ শহরের,মন্টু বসু সড়কে ৭২ জন সুবিধাবঞ্চিত শিশুদের সপ্তাহে রবি, মঙ্গল, বৃহস্পতি এবং শুক্রবার বিকাল ৪ টা থেকে ৬ টা পর্যন্ত ৩৪ জন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা সপ্তাহে একদিন করে এবং প্রতিদিন ৪-৫ জন করে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের কে স্বেচ্ছায় পাঠদান করাছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button