ক্যাম্পাস

দুইশতাধিক বন্ধুর ‘লিজেন্ড গেট টুগেদার’ অনুষ্ঠিত

রানা আহম্মেদ অভি, শৈলকুপা, ঝিনাইদহের চোখ-
‘মিত্রের মমতায় পাশে সকলে ’। ‘বন্ধু’ একটি ছোট শব্দ। যা ক্ষুদ্র তবে অর্থগত দিক দিয়ে ব্যাপক বিস্তৃত! যার পরিমাপ করার কোন যন্ত্র এখনো তৈরি হয়নি। তারপরও সংক্ষেপে বলতে গেলে বলতে গেলে বন্ধু মানেই আত্মার টান, ভালোবাসার বন্ধন, হৃদয়ের স্পর্শ, একে অন্যের ছায়া, বড় রকমের ভরসার জায়গা। তেমন উদাহরণ সৃষ্টি করে বুধবার (০৪ মে) ঈদ পরবর্তী বিশাল জাঁকজমক আয়োজন করেছে “লিজেন্ড গেট টুগেদার” ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে সকাল সাত ঘটিকা থেকে শুরু হওয়া এ আয়োজন বিকেল পাঁচ ঘটিকায় শেষ হয়। যেখানে বৃষ্টিস্নাত সকালের পর মিষ্টি রোদে ‍সৃষ্টি হয় নব উদ্যোমের মিলনমেলা।

জানা যায়, এই আয়োজনে কুষ্টিয়া-ঝিনাইদহের ১৯৯৫ সাল থেকে শুরু করে বর্তমান সময়ের বিভিন্ন খেলাধুলা, সমাজসেবক, গুণী ও সুসম্পর্ক প্রিয় প্রায় দুই’শতাধিক বন্ধুরা এখানে একত্রিত হয়। প্রথমে জার্সি বিতরণ করার মাধ্যমে এই অনুষ্ঠানের সূচনা হয়। পরবর্তীতে সকল বন্ধুদের নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে শুভেচ্ছা বক্তব্য । তারপর দলে দলে বিভক্ত হয়ে মোট আটটি টিম চারটি ক্রিকেট ম্যাচে অংশগ্রহণ করেন। খেলা শেষে ছোটবড় মিলে পিকনিক হয়। ফটোসেশন ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সন্ধ্যায় অনুষ্ঠানের সমাপ্তি হয়।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, এই অনুষ্ঠানে নাম জানা অজানা প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত হয়। যেখানে কেও পুলিশ সুপার, কেউ অতিরিক্ত পুলিশ সুপার, জেলা জজ, বিসিএস ক্যাডার, ব্যাংক অফিসার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক । আবার অন্যদিকে ছিল স্কুল পড়ুয়া কিছু শিশু কিশোর, বিশ্ববিদ্যালয়ের একঝাঁক মেধাবী শিক্ষার্থীরা। সকলকে একত্রিত করতে পেরে আমাদের খুবই ভালো লাগছে।

উপস্থিত পুলিশ সুপার আব্দুল হান্নান বলেন, আজকের এই অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে অনেক ভালো লাগছে। বন্ধু ছোটভাই, বড়ভাই অনেকের সমন্বয়ে মিলনমেলার আয়োজন করার পেছনে যাদের অক্লান্ত পরিশ্রম সকলের প্রতি আমি শ্রদ্ধা ও ভালোবাসা। এমন সুন্দর কাজ পরবর্তীতে হলে আমি সেখানে উপস্থিত থাকবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button