ঝিনাইদহ সদর

ঝিনাইদহে ২ দিন ব্যাপী জেলা সাহিত্য মেলা শুরু

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহে শুরু হয়েছে ২ দিন ব্যাপী জেলা সাহিত্য মেলা। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও বাংলা একাডেমীর সহযোগিতায় ঝিনাইদহ জেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। সেখান থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

জেলা প্রশাসক মনিরা বেগম’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই।

প্রধান বক্তা ছিলেন বাংলা একাডেমীর সংকলন উপ-বিভাগের উপ-পরিচালক ড. এ কে এম কুতুবউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, মুক্তিযোদ্ধা সংসদ ঝিনাইদহ জেলা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা।

আলোচনা সভা শেষে কবি-সাহিত্যিকদের সম্মননা প্রদাণ করা হয়। পরে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। বৃহস্পতিবার শেষ হবে দুইদিন ব্যাপী এ মেলা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button