জানা-অজানাটপ লিডদেখা-অদেখাহরিনাকুন্ডু

ঝিনাইদহে সয়াবিন তেল পাওয়া গেল কবুতরের ফার্মে

মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

কবুতর ফার্মে অবৈধভাবে মজুদকৃত ভোজ্য তেল উদ্ধার ও দুই মজুদদারকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। বাজারে সয়াবিন তেলের সঙ্কটের মাঝে অবৈধ মজুদের দায়ে ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের রামনগর বটতলা বাজারে দুই মজুদদারকে পাঁচ হাজার(৫০০০) লিটার তেল মজুদের অপরাধে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ জানান, গোপন সংবাদের উপর ভিত্তি করে বৃহস্পতিবার রাতে উপজেলার তাহেরহুদা ইউনিয়নের রামনগর বটতলা বাজারে জিন্দার স্টোর ও বিধান স্টোরের কবুতর ফার্মে অভিযান পরিচালনা করা হয়। এ সময় একাধিক ড্রামে অবৈধভাবে ভোজ্যতেল মজুদ করে বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টির দায়ে রামনগর বটতলা গ্রামের মন্টু মন্ডলেরের ছেলে জিন্দার আলীকে ৫০ হাজার এবং জোড়াদহ গ্রামের স্বরজীৎ শাহ্ এর পুত্র বিধান শাহ্কে একই অপরাধে ৪৫ হাজার টাকা জরিমানা করেন।
এসময় উভয়ের জরিমানার অর্থ যথাযথভাবে আদায় করা হয়।

জানাযায়, বিধান ষ্টোরের সামনেই সাপ্তাহিক কবুতরের হাট বসে। সেখানেই ঝুড়িতে করে কবুতর রাখা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ জানান, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে। হরিনাকুণ্ডু কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে আগে থেকেই সুনির্দিষ্ট অভিযোগও ছিল। অভিযান পরিচালনার সময় আরও বেশ কিছু দোকানী দোকান বন্ধ করে পালিয়ে যায়।

এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সাথে ছিলেন উপজেলা ভূমি অফিসের নাজির সুদীপ অধিকারী। ভ্রাম্যমান আদালত পরিচালনা কাজে এএসআই আমিরুলের এর নেতৃত্বে থানা পুলিশ সহযোগিতা করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button