জানা-অজানাটপ লিডনির্বাচন ও রাজনীতিশৈলকুপা

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে ঝিনাইদহের পারভীন জামান কল্পনা

ঝিনাইদহের চোখঃ

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হয়েছেন ঝিনাইদহের শৈলকুপার মেয়ে পারভীন জামান কল্পনা। দলের সর্বশেষ কেন্দ্রীয় কমিটিতেও তিনি একই পদে ছিলেন।

পারভীন জামান কল্পনা ছাত্রজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হক ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ছিলেন। তিনি দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত অধ্যক্ষ কামরুজ্জামানের মেয়ে।

শৈলকুপার কৃতি সন্তান ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা কামরুজ্জামান বাংলাদেশ শিক্ষক সমিতির সাবেক সভাপতি, বাংলাদেশের প্রথম ও তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ছিলেন। তিনি পূর্ব পাকিস্তান ছাত্রলীগের (বাংলাদেশ ছাত্রলীগ) প্রথম সভাপতি ছিলেন। তারও আগে অধ্যক্ষ কামরুজ্জামান পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি ও দলের বিভিন্ন পর্যায়ের সম্মেলনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন পারভীন জামান কল্পনা।

নতুন কেন্দ্রীয় কমিটিতে নাম ঘোষণার পর তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন, আমাকে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করায় দেশরত্ন জননেত্রীকে হাজার সালাম। জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাবে বহুদূর, আপনার জন্য সবসময় শুভ কামনা হে মমতাময়ী। আপনি সবসময় সুস্থ থাকুন। আপনি সুস্থ থাকলে বাংলাদেশের আপামর জনতা সুস্থ থাকবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button