টপ লিডধর্ম ও জীবনশৈলকুপা

বিশ্বনবী (স.) এর ব্যঙ্গচিত্র প্রতিবাদে শৈলকুপা উত্তাল

টিপু সুলতান, শৈলকুপা, ঝিনাইদহের চোখ-
ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ সা:-কে কটাক্ষ করে ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে ঝিনাইদহের শৈলকুপায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

বিশ্বনবী (স.) এর ব্যঙ্গচিত্র প্রতিবাদে শৈলকুপা উত্তাল
বিশ্বনবী (স.) এর ব্যঙ্গচিত্র প্রতিবাদে শৈলকুপা উত্তাল

শুক্রবার(১১ নভেম্বর) জুম্মা নামাজ শেষে শৈলকুপা উপজেলা ওলামা পরিষদের উদ্যোগে এ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

উপজেলার পাইলট সরকারি মাধ্যমিক স্কুলের সামনে মাওলানা ইলিয়াস আলমগীর ও মাওলানা ইউনুস আলী যৌথ পরিচালনায় ও মাওলানা হেলাল উদ্দীনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আব্দুস সাত্তার ফয়েজি, ওয়াক্কাস আলী জিহাদী, ফয়সাল হাবিব প্রমুখ।

অন্যান্যদের বক্তব্য রাখেন, মাওলানা হেদায়েত উল্লাহ, হাফেজ মাওলানা ফয়সাল হাবিব, খাইরুল ইসলাম ও হাফেজ ওমর ফারুখ। প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যাক্কারজনক।

মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই সংসদে নিন্দা প্রস্তাব পাস, ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে আনুষ্ঠানিক প্রতিবাদ জানানো এবং ফ্রান্সের সাথে বাণিজ্যিক ও কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের প্রতি আহŸান জানান তারা।

সমাবেশ থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সমাবশেস্থলে এসে শেষ হয়। পরে সমাবেশে আগত তৌহিদী জনতা ফ্রান্সের রাষ্ট্রপতি ম্যাক্রোঁর কুশপুত্তলিকা দাহ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button