Uncategorized

ঝিনাইদহের কৃতি সন্তান সেনা সদস্য সম্রাটের জীবন প্রদীপ নিভে গেল

বসির আহাম্মেদ, ঝিনাইদহের চোখ-
কুমিল্লা সেনানিবাসের তরুণ সেনা সদস্যের জীবন প্রদীপ নিভে গেল একটি সড়ক দুর্ঘটনায়। ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামের মনোয়ার হোসেন এর পুত্র সম্রাট হোসেন(২২)ঢাকা সামরিক হাসপাতাল(সি এম এস)এ চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ৯:৩০ মিনিটের সময় মৃত্যুবরণ করেন।(ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার ভাই মিরাজ।

তার সাথে থাকা ভাই মিরাজ জানান, শনিবার সকাল ৭ টার সময় ঢাকা সেনানিবাসে প্রথম নামাজের জানাজা শেষে নিয়ে জাওয়া হয় তার নিজ কর্মস্থল কুমিল্লা সেনানিবাসে।

জানাগেছে,সেখানে রবিবার সকালে দ্বিতীয় নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।এর পর নিয়ে আসা হবে যশোর সেনানিবাসে সেখানে তৃতীয় নামাজের জানাজা শেষে রবিবার নিয়ে আসা হবে শৈশব-কৈশোবে বেড়ে ওঠা নিজ গ্রাম সদর উপজেলার বিষয়খালীতে।

অপরদিকে বিষয়খালী গ্রামে শুক্রবার রাতেই নেমে আসে শোকের ছায়া।সকলের মনে একটাই প্রশ্ন বারবার উঁকি দিয়েছে তরুণ এক সৈনিকের জীবন প্রদীপ এতো দ্রুত নিভে যাবে।তাইতো অত্র অঞ্চলের মানুষ শেষ বারের মতো চোখের অশ্রু সিক্ত জলে জানাবে বিদায় সম্রাট বিদায়। শ্রদ্ধা আর ভালোবাসার কোন কমতি নেই এলাকাবাসীর । অধীর আগ্রহে বসে আছে কখন আসবে সম্রাটের লাশবাহী গাড়ি। একনজর শেষবারের মতো দেখার জন্য ব্যাকুল হয়ে আছে প্রিয় মানুষগুলো।এত দ্রুত তরুণ এক সৈনিকের বিদায় যা মেনে নেবার নয় তারপরও মেনে নিতে হয়। এটাই মানুষের শেষ নিয়তি বিষয়খালীতে তার লাশ আসার পর সেখান থেকে নেয়া হবে কেশবপুরে সেখানে শেষবারের মতো তার নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শায়িত করা হবে তরুণ এই বীর সৈনিকের।

এলাকার মানুষের একটাই চাওয়া ওপারে ভালো থাকো সম্রাট। আল্লাহ তোমার বেহেস্ত নসিব করুক। উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর ঝিনাইদহ শহর থেকে বিষয়খালী ফেরার পথে তেঁতুলতলা বিদ্যুৎ উপকেন্দ্র নামক স্থানে সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হলে সদর থানা পুলিশ ও এলাকাবাসী উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি দেখে হাসপাতাল কর্তৃপক্ষ রেফার্ড করে যশোর সামরিক হাসপাতালে। সেখানে নিয়ে গেলেও তার অবস্থার আরো অবনতি ঘটলে সেখান থেকে হেলিকাপ্টার যোগে ওই দিনই ঢাকা সিএমএস এ স্থানান্তর করা হয়। জীবন মৃত্যুর সাথে পাঞ্জা লড়তে লড়তে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

শুক্রবার রাত ৯:৩০ মিনিটের সময় ঢাকা সিএমএস কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করেন। শুক্রবার রাত ১০ টায় তার মৃত্যুর খবর এসে পৌঁছালে শোকের ছায়া নেমে আসে পুরো এলাকা জুড়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button