কোটচাঁদপুরটপ লিডনির্বাচন ও রাজনীতি

ঝিনাইদহ কোটচাঁদপুরে ১৭ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামীলীগ থেকে বহিষ্কার

 

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় তৃতীয় ধাপে ৫টি ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি। একারণে কদর বেড়েছে সাধারণ ভোটারদের। প্রতিটি ইউনিয়নে ২ থেকে ৪ জন করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বিব্রত উপজেলা আওয়ামীলীগ। এঅবস্থায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের বিভিন্ন পদে থাকা ১৭ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে।

আজ বুধবার দুপুরে কোটচাঁদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাজাহান আলী এক স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বহিষ্কৃতরা হলেন, সাব্দালপুর ইউনিয়নে তাফসিরুজ্জামান তপন, হিরন খান। দোড়া ইউনিয়নে আব্দুল জলিল বিশ্বাস, আশরাফুল আলম, শামীম আরা হ্যাপী, জাকির হোসেন মিঠু। কুশনা ইউনিয়নে আতিয়ার রহমান, আব্দুর রশিদ, রওশন মালিথা, গোলাম কিবরিয়া বিপ্লব, বলহর ইউনিয়নে শাহাজান আলী, রফিউদ্দিন মল্লিক, শফিকুর রহমান, নজরুল ইসলাম। এলাঙ্গী ইউনিয়নে আজিজুর রহমান মানিক, বদরুজ্জোহা লাবু, মজনুর রহমান।

অন্যদিকে, আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীরা হলেন, সাব্দালপুর ইউনিয়নে নওশের আলী নাসির, দোড়া ইউনিয়নে কাবিল উদ্দিন বিশ্বাস, কুশনা ইউনিয়নে আব্দুল হান্নান, বলুহর ইউনিয়নে আব্দুল মতিন ও এলাঙ্গী ইউনিয়নে মিজানুর রহমান খাঁন। বর্তমানে ৫জনই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চেয়ারম্যান হিসাবে দায়িত্ব রয়েছে।

এদিকে, জাকের পার্টি প্রার্থীরা গোলাপ ফুল মার্কা নিয়ে কুশনা, বলুহর, দোড়া ও এলাঙ্গী ইউনিয়নে ভোটযুদ্ধে নেমেছেন। অপরদিকে, ইসলামী আন্দোলন সাব্দালপুর মফিজুল ইসলাম, দোড়ায় ফারুক হোসেন, কুশনায় আশাদুল ইসলাম ও এলাঙ্গী ইউনিয়নে আবু তালেব হাতপাখা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৮৪ ও পুরুষ সদস্য পদে ৪৯জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button