অন্যান্য

ঝিনাইদহ র‌্যাবের হাতে চুয়াডাঙ্গা থেকে গ্রেফতার ই-কর্মাস প্রতিষ্ঠান আদিয়ান মার্ট-এর ৪ কর্মকর্তা

ঝিনাইদহের চোখ-

চুয়াডাঙ্গায় ৭ কোটি টাকা আত্মসাৎ’র অভিযোগে ই-কর্মাস প্রতিষ্ঠান আদিয়ান মার্ট লিমিটেডের ৪ কর্মকর্তা গ্রেফতার করেছে ঝিনাইদহ র‌্যাব। শুক্রবার (২৯ অক্টোবর) রাতে চুয়াডাঙ্গা ও খুলনার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। শনিবার (৩০ অক্টোবর) সকালে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এই তথ্য দেওয়া হয়।

গ্রেফতারকৃতরা চুয়াডাঙ্গা সদর উপজেলার নীলমনিগঞ্জ গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে আবু বক্কর সিদ্দিক ও তার ছেলে মোঃ জুবাইর সিদ্দিক ওরফে মানিক ও মোঃ মাহমুদ সিদ্দিক ওরফে রতন, এবং উপজেলার সরিষা ভাঙ্গা( পূর্ব পাড়া) এলাকার মোঃ মতিয়ার রহমানের ছেলে মোঃ মিনারুল ইসলাম।

ঝিনাইদহ র‌্যাব-৬ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ শরিফুল আহসান জানান, চুয়াডাঙ্গায় ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট লিমিটেড গঠন করে বিভিন্ন অফারের মাধ্যমে সাধারণ মানুষকে আকৃষ্ট করে আসছিল। তারা পণ্য সরবরাহের নামে প্রায় ৮ কোটি টাকা হাতিয়ে নেয়। শুক্রবার (২৯ অক্টোবর) প্রতারণা শিকার আতিকুর রহমান উজ্জ্বল নামের গ্রাহক চুয়াডাঙ্গা সদর থানায় ১৮ লক্ষ ৫২ হাজার ৪’শ ৮০ টাকা আৎসাত করার অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করে।

মামলা দায়েরের পর র‌্যাব-৬ গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ও খুলনা থেকে প্রতিষ্ঠানের সিইও জুবায়ের সিদ্দিকী মানিক, মহা-ব্যবস্থাপক মাসুদ সিদ্দিকী রতন, উপদেষ্টা আবু বক্কর সিদ্দিকী ও ম্যানেজার মিনারুল ইসলামকে গ্রেফতার করে। তাদের চুয়াডাঙ্গা সদর থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছে র‌্যাব।

তিনি আরো জানান, ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টের প্রতিষ্ঠাকাল ফেব্রæয়ারি ২০২০ সাল। প্রথমদিক থেকেই প্রতিষ্ঠানটি বিভিন্ন অফারের মাধ্যমে জনসাধারণকে আকৃষ্ট করে। বর্তমানে তাদের প্রডাক্ট ঘাটতির পরিমান ৭-৮ কোটির টাকা প্রায়। বিগত কয়েক মাস ধরে তারা তাদের প্রতিষ্ঠানের কাস্টমার কেয়ারসহ কার্যক্রম বন্ধ রাখে। সারাদেশে তাদের অসংখ্য ক্রেতাকে হয়রারি মাধ্যমে রেখেছে। বর্তমানে তারা প্রায় ১৮০০ এর মত ইনভয়েস অর্ডার বাকী আছে। র‌্যাব-৬ এর গাংনী ক্যাম্প এর একটি চৌকশ আভিযানিক দল শুরু থেকেই উক্ত মামলা সংক্রান্তে ছায়া তদন্ত শুরু করে। তদন্ত পর শুক্রবার মামলা হলে তাদেরকে খুলনা ও চুয়াডাঙ্গা থেকে তাদের গ্রেফতার করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button