ঝিনাইদহ সদর

বেতন-ভাতাসহ পেনশন চালুর দাবীতে ঝিনাইদহ পৌর কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচি

#সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন-ভাতাসহ পেনশন প্রথা চালুর দাবী ও জনপ্রতিনিধিদের সম্মানীভাতা প্রদানের দাবিতে ঝিনাইদহে পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন এর আয়োজনে অবস্থান কর্মসূচি ও কর্মবিরতী পালন করেছে।

কেন্দ্রীয় কর্মসূচির আহŸানে ২দিনব্যাপী অবস্থান কর্মসূচি ও কর্মবিরতী শুরু করেছে ঝিনাইদহ পৌর কর্মকর্তা-কর্মচারীরা।“এক দেশে দুই নীতি মানি না মানব না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

বিরতীহীন ভাবে ঝিনাইদহে পৌরসভা প্রাঙ্গনে অবস্থান কর্মসূচি ও কর্মবিরতী পালন করেছে।পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন এর সভাপতি সচিব মুস্তাক আহমেদ এর সভাপতিত্বে আলোচনা রাখেন পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক আব্দুল হান্নান,বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মধু,ইউনিট সভাপতি আসাদুজ্জামান,সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ,ইঞ্জিনিয়ার রুহুল আমিন,সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলী,মিজান, নাজিরুল ইসলাম,শাহিনুর রহমান, অনজলী রায়,পিন্টু,কামাল,ফয়েজ,আলম,সেলিম,রবেন,সনৎ কুমার,আলতাফ,রুহুল আমিন,শিথর, আমিনুর,লিটন,মহন,তুশার,শরিফুল ইসলাম প্রমূখ। অবস্থান কর্মসূচি পরিচালনা করেন পৌরসভা কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ। এই কর্মসূচী জেলার ৬ টি পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা পালন করেছে।

সেসময় বক্তারা বলেন, পৌরসভার প্রতিষ্ঠার পর থেকে কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ও ভাতা পৌরসভার নিজস্ব তহবিল থেকে দেওয়া হচ্ছে। অনেক পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা ৬ মাস থেকে ২২ মাস পর্যন্ত বেতন ভাতা পাচ্ছেন না। যে কারণে তার তাদের পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

বক্তারা, এসব সমস্য সমাধানের জন্য তাদের বেতন ও ভাতা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদাণের দাবি জানান।

সোমবার ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। কর্মকর্তা ও কর্মচারীদের উদ্যেশ্যে বক্তারা আরও বলেন,আপনারা সকাল ৯টায় উপস্থিত হবেন দাবী আদায়ের লক্ষ্যে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button