কোটচাঁদপুরক্যাম্পাস

কোটচাদপুরে ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ

এসএম রায়হান, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে ঝিনাইদহের কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়েছে। এদিকে শিক্ষা প্রতিষ্ঠান খোলায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। একই সঙ্গে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কায় উদ্বেগ-উৎকন্ঠাও রয়েছে।

কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইসাহক আলী জানান, দীর্ঘদিন ঘর বন্দি শিক্ষার্থীরা যেমন আনন্দে উদ্বেলিত, তেমনি উচ্ছসিত শিক্ষকরাও। কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মানতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে গ্রহন করা হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা। সকল শিক্ষক-শিক্ষার্থী মাস্ক পরিধান সহ সামাজিক দুরুত্ব মেনে পাঠদান শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এদিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন মিয়া। এসময় তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। যথাযত স্বাস্থ্যবিধি মেনে শিক্ষক-শিক্ষার্থীদের পাঠদান করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে নিয়মিত তদারকি করা হবে বলেও জানান রতন মিয়া। শিক্ষা অফিস সূত্রে উপজেলায় প্রাথমিক ৭৪টি, মাধ্যমিক ২২টি, নিম্ম মাধ্যমিক ৩টি, মাদ্রাসা ৯টি ও কলেজ রয়েছে ৮টি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button