কালীগঞ্জটপ লিড

করোনা থেকে গ্রামের মানুষ বাঁচাতে নিজ উদ্যগে মাইকিং ঝিনাইদহের এমদাদের

হাবিব ওসমান, ঝিনাইদহের চোখ-
এবার নিজেই গ্রামের রাস্তায় রাস্তায় করোনা সচেতনতায় মাইকিং করে বেড়াচ্ছেন সমাজকর্মী কাজী এমদাদ। গ্রামের মানুষকে করোনা থেকে সচেতন করতেই তিনি স্বেচ্ছাশ্রমে এ প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। বুধবার সারাদিন একটি ইজিবাইকে মাইক বেধে তিনি নিজেই প্রচার প্রচারনার কাজ করে বেড়িয়েছেন।

ঝিনাইদহের কালীগঞ্জ কোলা ইউনিয়নের দৌলৎপুর গ্রামের মৃত কাজী ওয়াহেদ বিশ্বাসের ছেলে কাজী এমদাদ।

সমাজকর্মী কাজী এমদাদ জানান, এ জেলার মধ্যে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে গেছে। কিন্তু গ্রামাঞ্চলের মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে এখনো বেশ অনিহা লক্ষ্য করা গেছে। তাই গ্রামের মানুষকে সচেতন করতেই তিনি নিজেই প্রচার মাইক নিয়ে রাস্তায় নেমেছেন। তার স্লোগান “যেতে হবে বহু দুর”। গ্রামকে করোনা ভাইরাস মুক্ত করতে হবে। এজন্য গ্রামের মানুষের মধ্যে সচেতনতা বাড়াতেই তার চেষ্টা।

কাজী এমদাদ আরো জানান, গ্রামের মানুষের কথা ভেবেই কোন পারিশ্রমিক ছাড়াই তিনি সারাদিন রাস্তায় রাস্তায় মাইকিং করেছন।

চেয়ারম্যান আয়ুব হোসেন জানান, তার ইউনিয়নের বাসিন্দা কাজী এমদাদ একজন সাদা মনের মানুষ। সমাজের সকল সেবামুলক কাজেই সে এগিয়ে আসে। এখন করোনা মহামারি রোধে সে এগিয়ে এসে সেচ্ছাশ্রমে কাজ করছেন। তিনি আরো জানান, কাজী এমদাদ তার ইউনিয়নের নিরক্ষর মানুষকে শিক্ষার আলো দিতে নাইটস্কুল চালাচ্ছেন। এছাড়া ফ্রি বৃক্ষ রোপন, ও গাছে গাছে পখির জন্য বাসা তৈরি করে দেওয়া ছাড়াও নানান সেবামুলক কাজ করে থাকেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button