টপ লিডপ্রবাসে ঝিনাইদহশৈলকুপা

ভারতে নারী নির্যাতন টিকটকারদের আশ্রয়দাতা ঝিনাইদহের আশরাফুল আটক

কামরুজামান লিটন ঝিনাইদহ

টিকটক মডেল হওয়ার লোভ দেখিয়ে ভারতে নারী পাচার চক্রের মুল হোতা হচ্ছে শৈলকুপার আশরাফুল মন্ডল ওরফে রাফি। তার ছত্রছায়া ও হাত ধরেই হৃদয় বাবুরা আস্তানা গড়ে তোলে ভারতের বেঙ্গালুরে।

র‌্যাবের অনুসন্ধানে আশরাফুল ওরফে রাফির নাম আসার পর প্রথমে ঝিনাইদহের শৈলকুপায় অভিযান চালিয়ে স্ত্রী ও দুই ভাগ্নেকে আটক করে র‌্যাবের একটি বিশেষ টিম। তাদের স্বীকারোক্তি মোতাবেক ঝিনাইদহ শহরের কোয়ারেন্টাইন সেন্টারে থাকা আশরাফুলকে আটক করে ঢাকায় নিয়ে যাওয়া হয়। আশরাফুলের গ্রামের বাড়ি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ৬নং সারুটিয়া ইউনিয়নের নাদপাড়া গ্রামে। তিনি ওই গ্রামের আয়নুদ্দিন মন্ডলের ছেলে।

র‌্যাবের একটি সুত্র জানায়, গ্রামের বাড়িতে থেকে প্রথমে তার স্ত্রী ও দুই ভাগ্নেকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক আশরাফুলকে ঝিনাইদহ শহরের কোয়ারেন্টাইন সেন্টার থেকে আটক করা হয়। আশরাফুল মোবাইলে শক্তিশালী সফটওয়ার ব্যবহার করে সাইবার ক্রাইম করতো বলে জানা গেছে।

আশরাফুলের পিতা আয়নুদ্দিন মন্ডল জানান, ঈদের আগে আশরাফুল ভারতের বেঙ্গালুরু থেকে আসার পর গত ২০ মে পুলিশ ঝিনাইদহ কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যায়। সেখান থেকেই তাকে র‌্যাব আটক করেছে বলে ুিতনি নিশ্চিত করেন। তার পিতা আরো জানান, আশরাফুল ভারতের নাগরিক হিসাবে বেঙ্গালুরে ১২ বছর বসবাস করে আসছে। ১২ বছর আগে আশরাফুলের পরিবার আসহায় ও অস্বচ্ছল ছিল। কিন্তু র্তমানে তার গ্রামের বাড়িতে রয়েছে এসি, ওয়াশিং মেশিনসহ বিলাসী জীবন যাপনের নানা সামগ্রী।

র‌্যাবের ওই সুত্র জানায় সকাল ৯টার দিকে আশরাফুলকে নিয়ে তার গ্রামের বাড়িতে দ্বিতীয় দফা অভিযান চালায় র‌্যাবের বিশেষ টিম। এ সময় আশরাফুলের বাংলাদেশের পাসপোর্ট ও একটি পেনড্রাইভ উদ্ধার করে। এলাকায় র‌্যাবের অভিযানের কথা স্বীকার করেন স্থানীয় ইউপি সদস্য নাদপাড়া গ্রামের ওয়াজেদ আলী।

এ বিষয়ে র‌্যাব-৬ ঝিনাইদহের কোম্পানী কমান্ডার কামাল উদ্দিন জানান, ঢাকার র‌্যাব হেড কোয়ার্টার থেকে বিশেষ টিম অভিযান চালিয়েছে। তাই বিস্তারিত তথ্য তাদের কাছে নেই।

শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন জানান, শৈলকুপার নাদপাড়া গ্রামের আশরাফুল নামে এক ভারত ফেরৎ যুবক কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছিল। গত ২২ তারিখে তার করোনা পরীক্ষার জন্য শরীর থেকে নমুনা নেওয়া হয়। গতকাল রোববার (৩০ মে) ভোরে র‌্যাবের একটি টিম কোয়রেন্টাইন সেন্টার থেকে তাকে নিয়ে গেছে বলে ওই স্বাস্থ্য কর্মকর্তা স্বীকার করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button