ঝিনাইদহ সদর

ঝিনাইদহে ব্র্যাকের আয়োজনে জেলা পর্যায়ের অ্যাডভোকেসি সভা

সাজ্জাদ আহমেদ, ঝিনাইদহের চোখঃ

ঝিনাইদহে ব্র্যাকের আয়োজনে বাংলাদেশ জেলা আইকেয়ার কর্মসূচি-ভিশন বাংলাদেশ এর জেলা পর্যায়ের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) মোঃ আরিফ-উজ-জামান । অ্যাডভোকেসি সভায় সাংবাদিক সাজ্জাদ আহমেদ,সরকারী দপ্তরের প্রধানগণ, এনজিও প্রধান ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ শফিকুল ইসলাম প্রকল্প বিষয়ে আলোচনা করেন। এই প্রকল্পের মাধ্যমে হতদরিদ্রদের জন্য বিনামূল্যে ও সামর্থ্যবানদের ৫০০টাকার বিনিময়ে চোখের ছানি অপারেশন করা হবে। ব্র্যাকের স্বাস্থ্য কর্মীরা বাড়ী বাড়ী গিয়ে সম্ভব্য ছানি রোগী চিহ্নিত করে আই ক্যাম্পে পাঠাবে। এই প্রকল্পের পার্টনার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রনাধীন ন্যাশনাল আইকেয়ার, সাইটসেভার্স, ব্র্যাক ও পার্টনার হাসপাতাল-খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল।

আগামী ১১ নভেম্বর ঝিনাইদহ সদরের গান্না হাইস্কুল, ১৭ নভেম্বর কালীগঞ্জ গোপালপুর,২১ নভেম্বর কোটচাঁদপুর পৌরসভা, ২৭ নভেম্বও মহেশপুর যাদবপুর আই ক্যাম্প অনুষ্ঠিত হবে। ঝিনাইদহ জেলায় মে/১৭ থেকে সেপ্টেম্বর ১৯ পর্যন্ত ১০৮ টি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে এর মাধ্যমে ৫৬৯২ জন রোগীর ছানি অপারেশন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button