জানা-অজানাঝিনাইদহ সদরটপ লিড

টিসিবির পন্য কিনতে কাউকে প্যাকেজ নিতে বাধ্য করা যাবে না

ঝিনাইদহের চোখ-

টিসিবির পন্য কিনতে গেলে প্যাকেজ নিতে বাধ্য করছেন ডিলাররা। এছাড়া নানা অজুহাত তো আছেই। এ সব বিষয়ে কড়া হুসিয়ারী দিয়েছেন ঝিনাইদহ ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উপপরিচালক সুচন্দন মন্ডল।

তিনি গতকাল তার ফেসবুক আইডিতে ঝিনাইদহ জেলার টিসিবির ডিলারদের ট্রাকসেলে পণ্য বিক্রি করতে কিছু দির্শেনা দিয়েছেন। এই নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেছেন, কাউকে প্যাকেজ নিতে বাধ্য করা যাবে না। কেউ যদি একটি পণ্য নিতে চায় তাকেও পণ্য দিতে হবে। ট্রাকের সাথে প্রতিষ্ঠানের নাম সংবলিত ব্যানারে পণ্যের মূল্য লেখা থাকতে হবে।

কর্মীদের ও ক্রেতাদের মাস্ক পরা বাধ্যতামূলক। কোন ডিলারের পণ্য অবিক্রীত থাকলে স্পট থেকেই তা অবশ্যই টিসিবি ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে জানাতে হবে অন্যথায় ডিলারের নিকট মালামাল পাওয়া গেলে ডিলারকে দায় দায়িত্ব নিতে হবে।

টিসিবি থেকে মালামাল উত্তোলন করে সরাসরি গোডাউন বা নিজ প্রতিষ্ঠানে যাওয়া যাবে না। মালামাল উত্তোলনের পর নির্ধারিত স্পটে গিয়ে মাপতে হবে অথবা সুবিধাজনক স্থানে (নিজ প্রতিষ্ঠান ব্যতীত) মেপে তারপর স্পটে যেতে হবে। ডিলারকে আবশ্যিকভাবে বিক্রয় স্থানে থাকতে হবে।

উপরোক্ত বিষয়গুলোর ব্যত্যয় ঘটলে তার লাইসেন্স বাতিলসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি হুঁসিয়ারী উচ্চারণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button