হরিনাকুন্ডু

হরিণাকুণ্ডুতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে প্রায় ৬ হাজার বিভিন্ন শ্রেণীপেষার মানুষ

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা ক্রীড়া সংস্থার মাঠ থেকে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এ উপজেলার প্রায় ৫ হাজার বিভিন্ন শ্রেণীপেষার মানুষ অংশ নেয় ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষে ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল এই ম্যারাথনে বাংলাদেশ সেনাবাহিনীর ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি কর্তক আয়োজিত হয়েছে ।

এই ম্যারাথনের উদ্দেশ্য যুদ্ধকে স্মরণীয় করে রাখা এ দৌড়ের নামকরণ করা হয় ম্যারাথন দৌড়। ম্যারাথন (ইংরেজি: গধৎধঃযড়হ) দূরপাল­ার দৌড় খেলাবিশেষ। দাপ্তরিকভাবে এ দৌড়ের দূরত্ব নির্ধারণ করা হয় ৪২.১৯৫ কিলোমিটার বা ২৬মাইল ৩৮৫ গজ। ১৮৯৬ সালে আধুনিক অলিম্পিক ক্রীড়ায় ম্যারাথন খেলা শুরু থেকেই প্রচলিত ছিল।

বৃহস্পতিবার সকাল ৭টায় হরিণাকুণ্ডুর উপজেলা বলফিল্ড থেকে শুরু হয় এই স্মরণীয় ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ অনুষ্ঠিত হয় ডিজিটাল ক্যাটাগরিতে।করোনা মহামারিতে আয়োজনকে সফল করে তোলার আহŸান জানিয়েছেন আয়োজক কমিটির সভাপতি।’করোনা মহামারির মধ্যে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে ম্যারাথন আয়োজন করা হয়েছে।

এসময়, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন , উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা , সহকারী কমিশনার (ভূমি) রাজিয়া আক্তার চৌধুরী , থানা অফিসার ইনচার্জ এর প্রতিনিধি ওসি ( তদন্ত) এনামূল হক ‚হরিণাকুন্ডু পৌরসভার নব নির্বাচিত মেয়র মোঃ ফারুক হোসেন‚ ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান , গোলাম মোস্তফা , মঞ্জুর আলম , ছমিরুল ইসলাম , মোহাম্মদ আলী , রাকিবুল হাসান রাসেল , শরাফত দৌলা ঝন্টু তাদের স্ব স্ব ইউনিয়ন পরিষের কর্মচারী , সচিব , উদ্যোক্তা , দফাদার ও ইউনিয়ন বাসী , উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হুসাইন , উপজেলা পশুসম্পদ কর্মকর্তা ডাঃ মশিউর রহমান , উপজেলা প্রকৌশুলী আরফুর রহমান , উপজেলা প্রোগ্রামার ওয়াসিকুর রহমান সহ বিভিন্ন দপ্তর প্রধান অংশ গ্রহণ করে।

এছাড়াও থানা পুলিশের এসআই , এএসআই , পুলিশ সদস্য , গ্রাম পুলিশ , হরিণাকুণ্ডু প্রেসক্লাবের নেতৃবৃন্দ , স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্কচারী , আ’ লীগ তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, পৌরসভার কর্মকর্তা কর্মচারী , আনসার ভিডিপি কর্মকর্তা রিনা খাতুনের নেতৃত্বে আনসার ভিডিপি সদস্য , উপজেলার বিভিন্ন কলেজের অধ্যক্ষের নেতৃত্বে প্রভাষক শিক্ষার্থী স্কাউটস, মাদরাসা প্রধানের নেতৃত্বে শিক্ষক , বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নেতৃত্বে শিক্ষক, শিক্ষার্থী স্কাউটস , উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ , এনজিও কর্মী , খেটে খাওয়া শ্রমীক শ্রেণীর মানুষ , দলিল লেখকদের অংশগ্রণে ডিজিটাল ঢাকা ম্যারাথনটি প্রাণবন্ত উৎসবমুখর হয়ে ওঠে।

মুজিববর্ষে ১০ জানুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত বিশ্বের বিভিন্ন জায়গায় এই আয়োজন চলবে।জানাগেছে এ জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১-এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আগে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর এ্যপসের মাধ্যমে লগিংন করে এই রান শুরু করতে হবে।বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি মনে করেন, ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এই ম্যারাথন আয়োজনের মাধ্যমে বাঙালি জাতির আত্মত্যাগ ও বঙ্গবন্ধুর লড়াই-সংগ্রামের কথা জানতে পারবে বিশ্ববাসী।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button