নির্বাচন ও রাজনীতিশৈলকুপা

শৈলকুপায় নৌকার জনসভা অনুষ্ঠিত

এম হাসন মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

বৃহস্পতিবার বিকাল ৩টায় ঝিনাইদহের শৈলকুপা নতুনবাজার চত্বরে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা পরিষদের উপনির্বাচন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়।

এতে সকাল থেকে নিজ নিজ ব্যানার নিয়ে শ্লোগান সহকারে আসতে থাকে জনতা। দুপরের পরই জনসভা জনসমুদ্রে রূপ নেয়। জনসভায় অংশ নিতে আসা অনেকের হাতে ছিল নৌকা প্রতীক। দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকেও আসে মিছিল।

উপচে পড়া জনতা বাজারে স্থান না পেয়ে পার্শ্ববর্তী রাস্থায় অবস্থান নেয়া ছাড়াও বক্তব্য শুনতে উঠে পড়েন বিভিন্ন ভবনের ছাদে।সকাল থেকেই এ জনসভা অভিমুখে ঢল নেমেছে জনতার। শহর ছাড়াও বাইরের বিভিন্ন ইউনিয়ন ও গ্রামাঞ্চল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ যোগ দিয়েছে জনসভায়। জনসভাকে কেন্দ্র করে শৈলকুপা শহর পরিণত হয়েছে মিছিলের শহরে। এ যেন শৈলকুপা আওয়ামী লীগের নেতাকর্মীদের মিলনমেলা।

দেখে মনে হয়েছে শৈলকুপার সব পথ এসে মিশেছে নতুন বাজারে।‘জয় বাংলা’, ‘নৌকা নৌকা’সহ বিভিন্ন শ্লোগানে রঙিন ব্যানার-ফেস্টুন আর বিভিন্ন আকারের নৌকা নিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিলিত হন জনসভাস্থলে। বিভিন্ন শ্লোগানের মাধ্যমে তারা পুরো জনসভাস্থল মুখরিত করে তোলেন।

ঝিনাইদহ ১ শৈলকুপা আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, , সহ-সভাপতি তৈয়ব আলী জোয়ার্দার,মকবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আসাদ, এ্যাডভোকেট ইসমাইল হোসেন (পিপি), সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবেদ আলী, নায়েব আলী জোর্য়াদার, পৌর মেয়র কাজী আশরাফুল আজম প্রমুখ।

সভাপতিত্ব করেন শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মতিয়ার রহমান।এতে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তাগন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী শিকদার শেফালী বেগমকে আগামী ২৮ ফেব্রæয়ারি সকলকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহŸান জানান।উল্লেখ্য গত ৪ নভেম্বর শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার মোশারফ হোসেনের মৃত্যুর পর আসনটি শুন্য হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button