ক্যাম্পাসজানা-অজানাঝিনাইদহ সদরটপ লিডদেখা-অদেখা

ঝিনাইদহে ভাষা সৈনিক মুসা মিয়া আইসিটি ইনকিউবেটর এন্ড ল্যাঙ্গুয়েজ সেন্টার’র উদ্বোধন

ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহে ভাষা সৈনিক মুসা মিয়া আইসিটি ইনকিউবেটর এন্ড ল্যাঙ্গুয়েজ সেন্টার’র উদ্বোধন করা হয়েছে । রবিবার বিকালে শহরের জেলা টেনিস ক্লাবের পাশে ও ঝিনাইদহ পৌরসভার সামনে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অশোক ধর।

সকলের উপস্থিতিতে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে আইসিটি ইনকিউবেটর এন্ড ল্যাঙ্গুয়েজ সেন্টার’র উদ্বোধন করেন জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদি মহুল। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয় ।

নাসের শাহরিয়ার জাহেদি মহুল বলেন, জেলা প্রশাসন ঝিনাইদহ ও জাহেদী ফাউন্ডেশনের বাস্তবায়নে এবং সহযোগিতায় পৌর সভা সংলগ্ন ঝিনাইদহ ক্লাবের নীচতলাতে শুভ উদ্বোধন হলো ভাষা সৈনিক মিসা মিয়া আইসিটি ইনকিউবেটর এন্ড ল্যাঙ্গুয়েজ সেন্টার। বৈদেশিক বাজারে দক্ষ জনশক্তি রপ্তানিতে তথ্যপ্রযুক্তি, আরবি ও ইংরেজি ভাষা শিখতে সহায়তা প্রদানসহ আউটসোর্সিং এ সহযোগিতা করবে।

তিনি আরো জানান, ঝিনাইদহ বেকার সন্তানদের জন্য উপকার আসবে বলে তিনি ধারনা করেন। সেই সাথে বিদেশে শুধুমাত্র ইংরেজী ভাষা না জানার কারনে আমাদের দেশের সন্তানদের নিম্ন বেতনে কাজ করতে হয় । এখান থেকে তারা আত্মনির্ভরশীল হতে শিখবে বলে তিনি বিশ্বাস করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নানা শ্রেণী পেশার মানুষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button