কালীগঞ্জ

কালীগঞ্জ হাসপাতালে বেড়েছে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর সংখ্যা

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের কালীগঞ্জে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছে। গত ৫ দিনে অনন্ত ৬৬ জন শিশুরোগী ভর্তি হয়েছে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ১৩ জন ভর্তি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। যাদের অধিকাংশের বয়স ৫ বছরের মধ্যে। চিকিৎসকরা বলছে আবহাওয়া পরিবর্তনের কারণে শিশুরা এসব রোগে আক্রান্ত হচ্ছে। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স সূত্র জানিয়েছে গত এক সপ্তাহ ধরে এ ধরনের শিশু রোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতাল কর্তৃপক্ষ বাধ্য হয়ে পুরুষ ওয়ার্ডকে শিশুরোগীর ওয়ার্ড করেছে। এখানে গত ৫ দিনে ৬৬ জন শিশু রোগী ভর্তি হয়েছে।

নাফিসা নামের এক শিশুরোগীর অভিভাবক সুফিয়া খাতুন জানান, তার শিশুটির হঠাৎ করে ডায়রিয়া শুরু হয়েছে। বাধ্য হয়ে শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি করেছেন। তার শিশুটির এক নাগাড়ে পাতলা পায়খানা হচ্ছে।

আরেক শিশুর অভিভাবক আকলিমা খাতুন জানান, তার সন্তানের হঠাৎ করেই ঠান্ডা ও পাতলা পায়খানা শুরু হয়। অবস্থা খারাপ দেখে হাসপাতালে ভর্তি করেন। তাদের মতো অনেকেই শিশুকে হাসপাতালে ভর্তি করিয়েছেন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শামীমা শিরিন লুবনা জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ জন শিশু রোগী ভর্তি হয়েছে। এছাড়া বর্তমানে হাসপাতালে ৬৬ জন রোগী রয়েছে। প্রতিনিয়ত শিশু রোগীর সংখ্যা বাড়ছে। তিনি জানান, মূলত আবহাওয়ার কারণে শিশুরা ডায়রিয়া এবং নিউমোনিয়াতে আক্রান্ত হচ্ছে। এ সময় শিশুদের একটু যত্নসহকারে রাখতে হবে। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে যোগ করেন এই চিকিৎসক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button