টপ লিডদেখা-অদেখানির্বাচন ও রাজনীতিশৈলকুপা

শৈলকুপা নির্বাচনে নৌকার প্রচারণায় শতফুটের বিশাল নৌকা

ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে জমে উঠেছে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের প্রচার-প্রচারণা। আগামী ২৮ ফ্রেব্রুয়ারি এই নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দৃষ্টি কাড়তে মরিয়া সব দলের নেতাকর্মীরা।

নির্বাচনে এবার আওয়ামী লীগ থেকে প্রার্থী হয়েছেন প্রয়াত উপজেলা চেয়ারম্যান ও দলটির উপজেলা আ.লীগের সভাপতি শিকদার মোশারফ হোসের স্ত্রী শেফালী বেগম। দলটির কর্মীরা তাদের প্রিয় নেতা শিকদার মোশারফ হোসেনের চেয়ারম্যানের এই পদটি ধরে রাখতে মরিয়া। তারা ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে তৈরি করেছেন প্রায় ১শ’ ফুট লম্বা দৃষ্টিনন্দন নৌকা প্রতীক। এটি টানিয়ে রেখেছেন শিকদার মোশারফ হোসেনের বাড়ির এলাকা হল মার্কেটে। দৃষ্টিকাড়া প্রতীকটি নজর কেড়েছে ভোটারদের।

এই নৌকাটি তৈরি করতে সমর্থকদের খরচ হয়েছে ১ লাখ ১২ হাজার টাকা। তবে টাকার অংক যাই হোক, সমর্থকরা প্রত্যাশা করছে তাদের প্রিয় নেতা শিকদার মোশারফ হোসেনের স্ত্রী শেফালি বেগম আসনটি যেন ধরে রাখতে পারে। আর এই জন্য তাদের প্রচার প্রচারণাতেও এনেছে নানা ব্যতিক্রমী কার্যক্রম।

শৈলকুপার সারুিটয়া ইউিনয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন জানান, ১০ জন শ্রমিক সাতদিন ধরে পরিশ্রম করে নৌকা প্রতীকটি তৈরি করেছেন। নৌকা প্রতীক তৈরীতে খরচ হয়েছে ১ লাখ ১২ হাজার টাকা। তিনি ও তার সমর্থকরা এটি তৈরি করে দিয়েছেন।

নির্বাচনে তাদের দলীয় প্রার্থী শেফালী বেগম জানান, ভক্ত, সমর্থক আর নেতাকর্মীদের ভালবাসায় মুগ্ধ তিনি। যেভাবে আন্তরিকতার সাথে প্রচার-প্রচারণা চলছে তাতে জয়ের ব্যাপারেও শতভাগ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলাতে ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন রয়েছে। গত বছরের ৪ নভেম্বর উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন সোনার মৃত্যুতে আসনটি শূণ্য হয়। তার প্রেক্ষিতে আগামী ২৮ ফেব্রুয়ারি এখানে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২ লাখ ৮৮ হাজার ২৫৪ জন ভোটার ১২০টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

নির্বাচনকে কেন্দ্র করে এখন পর্যন্ত এখানকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা জুয়েল আহমেদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button