অন্যান্য

হিড়িক পড়েছে তারকাদের পারিশ্রমিক বাড়ানোয়

ঝিনাইদহের চোখ-

করোনায় নাট্যাঙ্গণ অচল হয়ে পড়ার পর নতুন করে যখন নির্মাতারা নাটক নির্মাণে ব্যস্ত হচ্ছেন, তখনই নতুন বছরের শুরুতে বেশ কয়েকজন শিল্পী তাদের পারিশ্রমিক বাড়িয়েছেন। এতে নির্মাতারাও বিপাকে পড়ছেন।

পারিশ্রমিক বাড়ানো তারকাদের মধ্যে রয়েছেন তৌসিফ মাহবুব, ফারহান আহমেদ জোভান, তানজিন তিশা, সাবিলা নূর, সাফা কবির, মিশু সাব্বির, শামীম হাসানসহ একাধিক শিল্পী।

অন্যদিকে, করোনা মহামারির মধ্যেই পারিশ্রমিক বাড়িয়েছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। তিনি আগে একঘণ্টার নাটক বাবদ পারিশ্রমিক নিতেন ৭০ হাজার টাকা। এখন নিচ্ছেন এক লাখ টাকা।

নির্মাতাদের সাথে আলাপ করে জানা যায়, গত বছর পর্যন্ত তৌসিফ একটি একক নাটকে অভিনয়ের জন্য পারিশ্রমিক নিতেন ৪০ হাজার টাকা। এ বছরের শুরু থেকেই তিনি ২০ হাজার টাকা বাড়িয়ে ৬০ হাজার টাকা পারিশ্রমিক নিচ্ছেন। জোভান আহমেদ গত বছর পর্যন্ত পারিশ্রমিক নিতেন ৪০ হাজার টাকা। নতুন বছরে নিচ্ছেন ৫০ হাজার টাকা। একইভাবে মোশাররফ করিম, আফরান নিশো, মেহজাবীন চৌধুরীরও পারিশ্রমিক বাড়িয়েছেন। ঈদুল আজহার পরই তারা প্রায় লাখ টাকার মতো করে পারিশ্রমিক নিচ্ছেন।

এ ব্যাপারে অভিনয়শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম বলেন, চাহিদা থাকলে পারিশ্রমিক আপনা আপনি বেড়ে যায়। শিল্পীদের নিজে পারিশ্রমিক নির্ধারণ না করাই ভালো। কোনো শিল্পী যদি বছরে বছরে পারিশ্রমিক বাড়ান, তবে তা অত্যন্ত দুঃখজনক। অযাচিতভাবে নিজেদের পারিশ্রমিক বাড়ানোকে আমি নিন্দা জানাই।

ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু বলেন, ইউটিউবের ভিউকে বাহানা করে কিছু শিল্পী অযৌক্তিকভাবে পারিশ্রমিক বাড়িয়ে নাটকের সিংহভাগ টাকা নিয়ে যাচ্ছেন। বাকি টাকা দিয়ে নাটক হবে কি না তা ভাবছেন না। এটা কাম্য হতে পারে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button