টপ লিডহরিনাকুন্ডু

একটা হুইলচেয়ার পাল্টে দিতে পারে হরিণাকুন্ডুর মিন্টুর জীবণ

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ
ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলার জন্ম থেকে প্রতিবন্ধি মিন্টুর চলাচলের জন্য হুইলচেয়ার নেই , দিনমজুর পিতার হুইলচেয়ার কেনার সামর্থ নেই তাই বাধ্যহয়ে হাতে বানানো বিয়ারিং এর গাড়িতে চলাচল করতে হয় তাকে ।

একটি হুইলচেয়ারের জন্য সাংবাদিকদের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানার কাছে আবেদন জানিয়েছে মিন্টুর পিতা।

পৌরসভার পারপর্বতীপুর আমেরচারা পূর্বপাড়ার বসিন্দা হতদরিদ্র দিনমজুর জাফর আলীর ছোট ছেলে মিন্টু (২০) এর জন্মথেকে কোমরের নিচথেকে অচেতন , পায়ের উপর ভরকরে দাড়ানো বা চলাফেরার উপায় নেই তার ।

সাতবছর পূর্বে পৌর মেয়র শাহীনুর রহমান রিন্টু কিছু টাকা দিয়েছিলেন যা দিয়ে হুইলচেয়ার বা তিনচাকার নিরপদ গাড়ী বানানো সম্ভব ছিলোনা তাই তার দিমজুর পিতা রাত দিন পরিশ্রমকরে অর্জিত টাকা আর অনুদানের টাকা একত্র করে তিনচাকার গাড়ী বানিয়ে দিয়েছিল ছেলের জন্য কিন্তু সেই গাড়ীও ভেঙে নষ্ট হয়েগেছে ।

দিনমজুর পিতা ও প্রতিবন্ধী মিন্টুর দাবী উপজেলা নির্বাহী অফিসার যদি সরকারী অনুদান হিসাবে একটি হুইলচেয়ার দেন তাহলে তার নিরাপদ চলাফেরার একটা গতি হয় । এ বিষয়টি ইউএনও সৈয়দা নাফিস সুলতানা জানতে পেরে মিন্টুকে সত্তর একটি হুইল চেয়ার দেওয়ার আশ্বাস দিয়েছেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button