কালীগঞ্জ

কালীগঞ্জে প্রনোদনা পেয়ে কৃষকেরা খুশি

সাবজাল হোসেন, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
প্রণোদনা কর্মসূচীর আওতায় রবি/২০২০-২১ অর্থবছরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরনের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার বিকেলে কৃষি সম্প্রসারন অধিদপ্তর ঝিনাইদহ কালীগঞ্জের অফিস চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার।

এ সময় আরও বক্তৃতা করেন কালীগঞ্জ উপজেলা কৃষিকর্মকর্তা শিকদার মোঃ মোহায়মেন আক্তার, সিনিয়র মৎস কর্মকর্তা সাইদুর রেজা, ইউপি চেয়ারম্যান একরামুল হক সংগ্রাম,উপজেলা খাদ্য কর্মকর্তা তাজ উদ্দীন আহম্মেদ, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা হুমায়ন কবির, কৃষক শহীদুজ্জামান রানা, ইদ্রজিৎ বিশ্বাস, আবু তাহের, খবির আলী প্রমূখ।

কৃষি অফিসসূত্রে জানাগেছে, এ উপজেলার সবকটি ইউনিয়ন ও পৌরসভা মিলে মোট ৩ হাজার ১’শ কৃষককে প্রনোদনার আওতায় আনা হয়েছে। তাদেরকে পর্যায়ক্রমে প্রনোদনা দেয়া হবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার প্রায় ৬ শতাধিক কৃষককে এক কেজি করে সরিষার বীজ, ১০ কেজি ডি এ পি ও ১০ কেজি এমও পি সার বিনামূল্যে বিতরন করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় সাংসদ আনোয়ারুল আাজিম আনার বলেন, বর্তমান সরকার কৃষক ও কৃষিবান্ধব। আমাদের দেশের কৃষকেরা মাঠে সোনা ফলায় বলেই করোনা মহামারিতেও আমাদের অর্থনৈতিক অবস্থা চাঙ্গা রয়েছে। সেই কারনেই আমাদের দেশের কৃষকদেরকে সব সাধকের বড় সাধক বলা হয়। সকল পর্যায়ের কৃষকদের স্বার্থ রক্ষায় বর্তমান শেখ হাসিনার সরকার অবিরাম ভাবে কাজ করে চলছে। এর ধারাবাহিকতা রক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button