টপ লিডহরিনাকুন্ডু

হরিণাকুন্ডুতে ‘নো মাস্ক, নো সার্ভিস’ ক্রাশ প্রোগ্রামে ৪জনকে অর্থদন্ড

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ “মাস্ক বিহীন সেবা নাই” এই নীতি বাস্তবায়নের লক্ষ্যে জনসচেতনতা মূলক ক্রাশ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে পৌরসভার একতারা মোড়ে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন। তিনি শীত মৌসুমে করোনা সংক্রমণ বাড়তে পারে, এমন আশঙ্কায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়নে নানামুখী সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই নীতি বাস্তবায়নে প্রয়োজনে সামাজিক আন্দোলন, প্রচারাভিযানসহ যেভাবেই হোক এই কার্যক্রমের বাস্তবায়ন নিশ্চিত করতে হবে। যেমন সামাজিক আচারানুষ্ঠান আপাতত বন্ধ রাখতে হবে। মসজিদ, মন্দির সহ সকল স্থানে মাস্কের ব্যবহার নিশ্চিতসহ শারিরীক দুরত্ব বজায় রাখতে হবে।

সভাপতি ইউএনও সৈয়দা নাফিস সুলতানা বলেন, মাস্ক ছাড়া কাউকে সরকারি ও বেসরকারি অফিসগুলোসহ দোকানপাটে সেবা দেওয়া যেন না হয় , এই নির্দেশ অমান্য করলে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম মোল্লা, হরিণাকুন্ডু প্রেসক্লাব সভাপতি এম সাইফুজ্জামান তাজু, কৃষি কর্মকর্তা হাফিজ হাসান, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান, স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ আশরাফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, শিক্ষক,সাংবাদিক, পুলিশ ও স্কাউটের সদস্যরা।

এ সময় শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ও রাস্তায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। একই সময় মাস্ক পরিধান না করার দায়ে পথচারী, ছাত্র ও ড্রাইভার রকিবুল ইসলাম৷, বিপ্লব হোসেন , ছমির আলী সহ রাকিবুল হাসান এই চার জনের বিরুদ্ধে দন্ডবিধি আইন ১৮৬০ এর ১৮৮ ধারয় চারটি মামলা ও নগদ ১৭ শত টাকা ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় করা হয়। এছাড়াও ইউএনও সৈয়দা নাফিস সুলতানা একই সময়ে অবৈধভাবে উত্তোলিত বালি বোঝাই দুইটি ট্রাক্টর ট্রলি এবং তিনটি লাটাহাম্বার ট্রলি আটক করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button