ক্যাম্পাসঝিনাইদহ সদরটপ লিড

দাবি পূরণ না হওয়ায় আবারও উত্তাল ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ

ঝিনাইদহের চোখ-
ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির দাবিতে মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা। এসময় অধ্যক্ষর বাসভবনসহ বিভিন্ন ভবনে হামলা ও ভাংচুর করা হয়েছে। ৭ দফা দাবি পূরণ না হওয়ায় বুধবার (০৩ আগস্ট) বিকাল ৪টা থেকে ঝিনাইদহ-চুডয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

সরোজমিনে দেখায়ায়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানার পরপরই, বিকাল ৪টা থেকে শিক্ষার্থীরা কলেজের সামনে মহাসড়কে অবস্থান করে বিক্ষোভ করেছে। কলেজের ভিতরে অধ্যক্ষের বাসভবনসহ কলেজের সাইনবোর্ড ও বিভিন্ন জায়গা ভাংচুর করা হয়েছে। সড়কে টায়ার জ্বালিয়ে অবরূদ্ধ করে রেখেছে। এসময় সড়ক অবরোধ থাকায় সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ভেটেরিনারি কলেজের ছাত্র সংসদের জিএস সজীব হাসান জানান, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রির দাবিতে দীর্ঘ ৫৩ দিন ধরে আন্দোলন চালিয়ে আসছি। আজ বুধবার সকাল ১১ টায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সেখানে আমরা যে ৭ দফা দাবি জানিয়েছি তার কোন দাবিই মানা হয়নি। তার তিব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে আমাদের দাবিগুলো মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।

ভেটেরিনারি কলেজের ছাত্র সংসদের ভিপি মুরাদ হাসান ঢাকা পোস্টকে জানান, আজ আন্দোলনের ৫৩ দিন পর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব স্যার জরুরি সভায় বসেন। সেখানে আমাদের ৭ দফার কোন কিছুই মানা হয়নি ‌। যার কারণে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে আবারও মহাসড়ক অবরোধ করে রেখেছে। আমাদের দাবি পূরণ না হলে আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button