শৈলকুপা

শৈলকুপায় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের শৈলকুপায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কার্যক্রম নিয়ে অবহিতকরণ ও কর্ম পরিকল্পনা সভা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবা সকাল সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য প্রশিক্ষণ ভবনে জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর বাস্তবায়নে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভরপ্রাপ্ত) অসীম কুমার গাঙ্গুলী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্যে বক্তাগন বলেন সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এর আওতায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা প্রকল্পের পরিচালিত জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এর সার্বিক সফলতা কামনা করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন ডাঃ কনক হোসেন। আগামী ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন চলবে। প্রায় ৫০ হাজার শিশুকে এ-প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button