টপ লিডশৈলকুপা

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শৈলকুপায় সংঘর্ষে ১০ জন আহত, বাড়ি-ঘর ভাংচুর, লুটের অভিযোগ

মনিরুজ্জামান সুমন, ঝিনাইদহের চোখঃ

আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে ঝিনাইদহের শৈলকুপায় গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে কমপক্ষে ১০ জন। আহতদেরকে শৈলকুপা ও ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার সকালে শৈলকুপা উপজেলার মনোহরপুর ইউনিয়নের দামুকদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষে জড়িয়ে পড়া দু’পক্ষই স্থানীয় আওয়ামীলীগের কর্মী-সমর্থক বলে জানা গেছে।

হামলায় আহত হয়, হয় আসাদুজ্জামান বকুল, ইকবাল, টিপন মোল্লা, ফিরোজ জোয়ার্দ্দার, আশরাফুল ইসলাম, শিমু হোসেন, রিপন মোল্লা, রফিকুল ইসলাম, রেজাউল শেখ, নিশান ও লুৎফরসহ অনন্ত ১৫ জন। আহতরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এছাড়াও রাশেদ মিয়া, বাবুল মোল্লা, লাল্টু শেখ ও আরিফ জোয়ার্দ্দারের বাড়ীসহ ৫টি বাড়ীতে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে।

উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও মনোহরপুর ইউপি সদস্য মতিয়ার রহমান জানায়, আধিপত্য বিস্তার নিয়ে গ্রামটিতে আওয়ামীলীগের দু গ্রুপের মধ্যে বিরোধ রয়েছে। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনোহরপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন সোনা সমর্থকদের মধ্যে আধিপত্য ও ত্রাণ বিতরণ নিয়ে দামুকদিয়া গ্রামে সংঘর্ষ হয়।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনোহরপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু জানান, উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবৎ সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে এলাকায় বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, সামাজিক আধিপত্য বিস্তার ও ত্রাণ দেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button