October 27, 2020

Banner Here
খাদ্য অপচয় রোধে কালীগঞ্জে র‌্যালী,মানববন্ধন ও স্মারকলিপি পেশ
খাদ্য অপচয় রোধে কালীগঞ্জে র‌্যালী,মানববন্ধন ও স্মারকলিপি পেশ

শাহজাহান আলী বিপাশ, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-

ঝিনাইদহের কালীগঞ্জে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে খাদ্য অপচয় রোধে র‌্যালী,মানবববন্ধন ও স্মারকলিপি পেশ অনুষ্ঠিত হয়েছে। কালীগঞ্জের ৫টি সংগঠনের উদ্যোগে এই কর্মসূচী পালন করা হয়।

আয়োজক হিসেবে ছিলেন জাপান ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড। সহ আয়োজক হিসেবে ছিলেন ইযূথ এগেইনষ্ট হাঙ্গার, বিকশিত বাংলাদেশ,প্রত্যাশা ২০২১ ফোরাম, কালীগঞ্জ জৈব কৃষক সমিতি, দোয়েল মুক্ত স্কাউট মুক্ত গ্রæপ।

বৃহষ্পতিবার সকাল ১০ টায় বলিদাপাড়াস্থ হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড অফিস চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়। পরে ঢাকা-খুলনা মহাসড়কের কালীগঞ্জের বৈশাখী তেলপাম্প এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে সংগঠনের সদস্যরা।

সেখানে বক্তব্য রাখেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের এরিয়ার কো অডিনেটর (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী বিপাশ, ইয়ুথ এগেইনষ্ট হাঙ্গারের সভাপতি মো: ইমন হোসেন, প্রত্যাশা ২০২১ ফোরামের সভাপতি নুরুজ্জামান বিশ্বাস, দোয়েল মুক্ত স্কাউট গ্রæপের সভাপতি আব্দুল আলিম, কালীগঞ্জ জৈব কৃষক সমিতির সাধারণ সম্পাদক এস এম শাহীন হোসেন, আদর্শক কৃষক হেলাল উদ্দিন, সামছুল ইসলাম প্রমুখ।

মানববন্ধন শেষে বিশ্ব খাদ্য দিবসে খাদ্য অপচয় থামান, করোনায় ক্ষতিগ্রস্থ কৃষিখাতের সুরক্ষা এবং খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহার কাছে ১০ দফা দাবিতে স্মারকলিপি পেশ করা হয়।

image_print

Theme.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


     আরও সংবাদ

Add