কালীগঞ্জ

সারাদেশে ধর্ষণ, নারী নির্যাতনের প্রতিবাদে কালীগঞ্জে মানববন্ধন

মোঃ হাবিব ওসমান, কালীগঞ্জ, ঝিনাইদহের চোখ-

দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ, নারী নির্যাতনের ও দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে ঝিনাইদহের কালীগঞ্জে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় বাংলাদেশ পূজা উৎযাপন পরিষদ, হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ছাত্র-যুব ঐক্য পরিষদ, কালীগঞ্জ উপজেলা ও পৌর শাখার আয়োজনে শহরের মেইন বাসষ্ট্যান্ডের ধানশিড়ি হোটে সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে শহরের বিভিন্ন সংগঠন ও শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কালীগঞ্জ উপজেলা শাখার (ভারপ্রাপ্ত) সভাপতি রবীন্দ্রনাথ দত্তের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, জগবন্ধু সিংহ, পূজা উদযাপন পরিষদ কালীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রশান্ত খাঁ, ঐক্য পরিষদ পৌর শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মন্টু গোপাল প্রমূখ।
মানববন্ধন সঞ্চালনা করেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কালীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক উজ্জ্বল কুমার অধিকারী প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি মহেন্দ্রনাথ রায়, ঐক্য পরিষদ উপজেলা শাখার নির্বাহী সদস্য তরুণ মিত্র, অমলেন্দু পাল সাধন, খ্রিস্টান এসোসিয়েশনের নেতা সমর বিশ্বাস, ফাদার জন তালুকদার, ফাদার শাহীন মন্ডল ও ছাত্র যুব ঐক্য কালীগঞ্জ উপজেলা শাখা সাধারণ সম্পাদক মিঠুন পাল।

মানববন্ধনে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। সমাজের মানুষ রুপি কিছু জানোয়ার প্রতিনিয়ত ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘাটিয়ে যাচ্ছে। এসব হায়নারা দেশকে কলঙ্কিত করার জন্য, দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য এই লজ্জাজনক ঘটনা ঘাটিয়ে যাচ্ছে। আর এটাকে পূজি করে কোন মহল যেন দেশবিরোধী ষড়যন্ত্র না করতে পারে তার বিরুদ্ধে বক্তরা বক্তব্য রাখেন। তারা বলেন আজকে এই মানববন্ধন থেকে ধর্ষকদের গ্রেফতার করে দ্রæত বিচার করে কঠোর শাস্তি দেওয়া হোক। এবং এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচানোর দাবি জানান তারা। এ সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কালীগঞ্জ থানা পুলিশের একটি টিম নিয়ে ওসি মুহাঃ মাহফুজুর রহমান মিয়া ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button